• মঙ্গলবার, ০২ জুন ২০২০, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

ঝিনাইদহে করোনার উপসর্গ নিয়ে একজনের মৃত্যু, বাড়ি লকডাউন

প্রকাশ:  ০৫ এপ্রিল ২০২০, ০১:১১
ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের কোটচাঁদপুরে শ্বাসকষ্ট, জ্বর ও ঠান্ডা কাশি নিয়ে এনামুল হক (৭০) নামের এক ব্যক্তি শনিবার ভোরে মৃত্যুবরণ করেছেন। তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যেতে পারেন, এমন আশঙ্কায় আশপাশের কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।

এনামুল হক পুলিশ বাহিনীর সাবেক সদস্য। তিনি দীর্ঘদিন ডায়াবেটিক ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। এর আগে ফরিদপুর মেডিকেলে চিকিৎসাও করিয়েছেন। শনিবার ভোরে নিজ বাড়িতে তাঁর মৃত্যু হয়।

কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আব্দুর রশিদ বলেন, কোটচাঁদপুর শহরের গার্লস স্কুল সড়কের বাসিন্দা এনামুল। পুলিশের সাবেক এই কনস্টেবল দীর্ঘদিন ধরে ডায়াবেটিস ও শ্বাসকষ্ট রোগে ভুগছিলেন। ১২-১৩ দিন আগে তিনি চিকিৎসার জন্য ফরিদপুর মেডিকেল কলেজে যান। সেখান থেকে এসে তিনি জ্বরে আক্রান্ত হন। সেই সঙ্গে শ্বাসকষ্টও বেড়ে যায়। শনিবার ভোর চারটার দিকে তিনি নিজ বাড়িতে মারা যান। পারিপার্শ্বিক অবস্থা বিবেচনা করে এনামুলের মৃত্যুর সাড়ে তিন ঘণ্টা পর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানোর প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

কোটচাঁদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহবুবুল আলম বলেন, মৃত ব্যক্তিটির শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব থাকতে পারে বলে অনেকের সন্দেহ। ফলে তার বাড়ি ও বাড়িতে যাওয়ার রাস্তাটি লকডাউন করা হয়েছে। ওই পরিবারে এখন ১০ জন সদস্য রয়েছেন। সবাইকে বাড়িতেই থাকার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। এ ছাড়া স্বল্প পরিসরে জানাজা শেষে লাশ দাফনের পরামর্শ দেওয়া হয়েছে।

এদিকে, এ ঘটনায় এলাকার মানুষের মধ্যে করোনা আতঙ্ক ছড়িয়ে পড়েছে। সংবাদ পেয়ে উপজেলা প্রশাসন, সেনাবাহিনী, চিকিৎসক ও পুলিশ বাড়িটিতে ছুটে যান এবং বাড়িটির আশপাশ থেকে উৎসুক জনতাকে সরিয়ে দেন।

উপজেলা নির্বাহী অফিসার নাজনীন সুলতানা জানান, প্রশাসনের উপস্থিতিতে পৌর কবরস্থানে নিহতের লাশ দাফন করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/এসএস

ঝিনাইদহ,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close