• বৃহস্পতিবার, ০৪ জুন ২০২০, ২১ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

পিরোজপুরে করোনার লক্ষণ নিয়ে শিক্ষার্থীর মৃত্যু, এলাকাজুড়ে লকডাউন

প্রকাশ:  ৩১ মার্চ ২০২০, ১৯:৫০ | আপডেট : ৩১ মার্চ ২০২০, ২২:০৯
পিরোজপুর প্রতিনিধি

পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলায় করোনাভাইরাসের লক্ষণ নিয়ে সবুজ হাওলাদার (১৮) নামের এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। এ ঘটনায় করোনা সন্দেহে ওই ছাত্রের বাড়িসহ আশপাশের বাড়িগুলো ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করেছে উপজেলা প্রশাসন।

মঙ্গলবার (৩১ মার্চ) দুপুরে জেলার ভান্ডারিয়া উপজেলার দক্ষিণ পূর্ব ধাওয়া গ্রামের আব্দুল আজিজ হাওলাদারের ছেলে সবুজ হাওলাদার নিজ বাড়িতে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় নিয়ে অসুস্থ হয়ে মারা যায়। সবুজ এ বছর দক্ষিণ ধাওয়া মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় অংশগ্রহণ করেছিল।

স্থানীয় সূত্রে জানা যায়, স্কুলছাত্র সবুজ গত চার দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও গলা ব্যথায় ভুগছিল। মঙ্গলবার সকালে মোবাইল ফোনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের সাথে পরিবারের পক্ষ থেকে যোগাযোগ করলে চিকিৎসকগণ তাকে হাসাপাতালে নিয়ে আসতে বলেন। কিন্তু পরিবারের লোকজন সবুজকে হাসপাতালে না নিয়ে বাড়িতে রেখেই সাধারণ চিকিৎসা করে। দুপুরে দিকে হঠাৎ সে মৃত্যুর কোলে ঢলে পড়ে। স্কুলছাত্রের মৃত্যুর সংবাদ পেয়ে ভান্ডারিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মিরাজুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম সহ প্রশাসনের একটি দল তাৎক্ষণিকভাবে ঘটনা স্থলে যান।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এইচ এম জহিরুল ইসলাম জানান, মৃত ব্যক্তির করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল কী না তা জানার জন্য নমূনা সংগ্রহ করে আইইডিসিআর এ পাঠানো হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুল আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, মৃত স্কুলছাত্র সবুজের বাড়িসহ আশপাশের বাড়িগুলো ১৪ দিনের জন্য লকডাউন ঘোষণা করা হয়েছে। মৃতের নমুমা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় পাঠানো হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

পিরোজপুর,করোনাভাইরাস,লকডাউন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close