• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
  • ||

মানিকগঞ্জে ২৪ ঘণ্টায় ২৬১ জন হোম কোয়ারেন্টাইনে

প্রকাশ:  ২৭ মার্চ ২০২০, ১২:৪৮
মানিকগঞ্জ প্রতিনিধি

মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ২৬১ জন বিদেশ ফেরত ব্যাক্তিকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ নিয়ে শুক্রবার (২৭ মার্চ) সকাল ১০টা পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছেন ৭২১ জন।

বৃহস্পতিবার ৫১৯ জন হোম কোয়ারেন্টাইনে ছিলেন। এদিকে গেল ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইন থেকে ৫৯ ব্যাক্তিকে অবমুক্তি দেওয়া হয়েছে। এ পর্যন্ত মোট ৩৮৮ জন হোম কোয়ারেন্টাইন থেকে অবমুক্ত হয়েছেন।

মানিকগঞ্জ সিভিল সার্জন ডা. আনোয়ারুল আমিন আখন্দ এসব তথ্য নিশ্চিত করে বলেন, চলতি মাসের ১০ তারিখ পর্যন্ত মোট ১১০৯ জন হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। করোনাভাইরাসে আতংক হয়ে মানিকগঞ্জের প্রবাসীরা সৌদি আরব, সিংগাপুর, ভারত, চিনসহ বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসতে শুরু করে। আমরা প্রশাসন, জনপ্রতিনিধি এবং স্বাস্থ্য বিভাগের সমন্ব করে তাদের তালিকা করতে থাকি। কিন্তু কিছু প্রবাসীরা আত্মগোপনে চলে গিয়েছিল এবং যাচ্ছিল। পরে মানিকগঞ্জ জেলা প্রশাসক মহোদয় যেসব প্রবাসীরা দেশে এসে তথ্য প্রদান না করবে তাদের পাসপোর্ট বাতিল করা হবে গণ বিজ্ঞপ্তি দিলে এখন সঠিক তথ্য দিয়ে সহযোগীতা করছে। ফলে গেল ২৪ ঘন্টায় রেকর্ড পরিমাণ প্রবাসী ২৬১ জন তথ্য দিয়েছেন।

এদিকে গণপরিবহন বন্ধ থাকায় ঢাকা আরিচা মহাসড়কে নেই কোন যাত্রীবাহী বাস। ব্যাস্ততম মহাসড়কটি একেবারেই ফাকা।

করোনাভাইরাস আক্রান্ত নারী ও পুরুষের জন্য মানিকগঞ্জ ২৫০ শয্যা সদর হাসপাতালের পুরাতন ভবনে দোতলায় নারী ও পুরুষদের জন্য আলাদা ১৭ শয্যার আইসোলেশন ইউনিট এবং মানিকগঞ্জ জনসংখ্যা প্রশিক্ষণ ইনস্টিটিউশনে ১০০ শয্যার কোয়ারেন্টাইন ইউনিট খোলা হয়েছে।

মানিকগঞ্জের ২টি পৌরসভা এবং ৭টি উপজেলার ৬৫টি ইউনিয়নের সকল মার্কেট, হাট বাজারের সকল দোকান পাট বন্ধ রাখা হয়েছে। মানুষ খুব বেশি প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে বের হচ্ছে না। শুধু মাত্র ওষদ ও মুদি দোকান পাট খোলা রয়েছে। তবে ক্রেতা একেবারের কম বলে জানিয়েছেন এ সব ব্যাবসায়ীরা।


পূর্বপশ্চিমবিডি/ইমি

মানিকগঞ্জ,হোম কোয়ারেন্টাইন,করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close