• শুক্রবার, ১০ এপ্রিল ২০২০, ২৭ চৈত্র ১৪২৬
  • ||

করোনায় ঘরে বউ আনা হলো না সাইফুলের

প্রকাশ:  ২৬ মার্চ ২০২০, ০০:৫০ | আপডেট : ২৬ মার্চ ২০২০, ০০:৫৭
খুলনা প্রতিনিধি

প্রাণঘাতী ভাইরাস করোনার আতঙ্কও ঠেকাতে পারেনি কলেজ ছাত্র সাইফুল ইসলামকে (২৩)। তিনি বিয়ে করতে যাওয়ার সকল প্রস্তুতিই সম্পন্ন করেছিলেন। কথা পাকাপাকি করে দিনক্ষণও চূড়ান্ত হয়। বর-কনের কেনাকাটা শেষ। শুধু বিয়ের মাহেন্দ্রক্ষণের অপেক্ষায় ছিলেন তারা। কিন্তু পরিস্থিতি অনুকূলে না থাকায় শেষটা ভালো হয়নি তাদের। শেষ মুহূর্তে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপে আপাতত তাদের রণেভঙ্গ দিতে হয়েছে!

বৃহস্পতিবার বিকেলে বিয়ে করতে যাওয়ার কথা ছিল খুলনার রূপসা উপজেলার নিকলাপুর গ্রামের বাসিন্দা হাফিজুর রহমানের ছেলে খুলনা পলিটেকনিক ইনস্টিটিউটের ছাত্র সাইফুল ইসলামের। বরযাত্রীসহ তিনি খুলনা মহানগরীর খালিশপুরে কনের বাড়িতে যাবেন- সে অপেক্ষায় ছিলেন মেয়ে পক্ষের লোকজনও।

যদিও প্রাণঘাতী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এমন আয়োজন মেনে নিতে পারছিলেন না দুই পক্ষেরই স্বজনদের অনেকে। তবু যেহেতু পারিবারিক সিদ্ধান্ত নেওয়া, তাই কেউ প্রতিবাদ করতে পারছিলেন না।

এদিকে, স্থানীয় গণমাধ্যম কর্মীদের মাধ্যমে খবরটি পৌঁছে যায় রূপসা উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরিন আক্তারের কাছে। তিনি দ্রুত স্থানীয় নৈহাটি ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মাহফুজুর রহমানসহ একটি টিম ওই বাড়িতে পাঠিয়ে তাৎক্ষণিক বিয়ে বন্ধের নির্দেশ দেন। অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তার এ হস্তক্ষেপে সাইফুল ইসলাম আপাতত বিয়ের আয়োজন বন্ধ করেন।

বিষয়টির সত্যতা নিশ্চিত করে নাসরিন আক্তার বলেন, বর্তমানে করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দূরীকরণে যেখানে সামাজিক দূরত্ব সৃষ্টিতে কাজ করছে সবাই, সেখানে এ ধরনের আয়োজন কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এ কারণে আপাতত এ ধরনের সামাজিক অনুষ্ঠান না করে পরবর্তী সময়ে পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় ফিরলে বিয়ে করতে বলা হয়েছে।

তিনি জানান, সাইফুলের মায়ের সঙ্গেও বিষয়টি নিয়ে কথা হয়েছে। প্রাথমিকভাবে বিষয়টি তাদের বুঝিয়ে বলা হয়েছে। তাতেই তারা কার্যক্রম বন্ধ করায় অন্য কোনো পদক্ষেপ নেওয়ার প্রয়োজন হয়নি।

বর্তমান প্রেক্ষাপটে সকলকে এসব বিষয়ে সচেতন হওয়ার অনুরোধ জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

বরের মামা মহসিন হোসেন জানান, সাইফুল আগেই নিজেরা সম্পর্ক করে বিয়ে করেছে বলে তিনি শুনেছেন। বুধবার বিকেলে পারিবারিকভাবে বউ তুলে আনার কথা ছিল। কিন্ত প্রশাসনের লোকজন নিষেধ করায় তারা অনুষ্ঠান বন্ধ করেছেন।

সাইফুলের স্বজন সোমা খাতুন বলেন, মাইক্রোবাস ঠিক করা হয়েছিল। সাইফুল বরযাত্রী নিয়ে বিয়ে করতে যাওয়ারও কথা ছিল। কিন্তু প্রশাসনের বাধার কারণে যাওয়া হয়নি।

সাইফুল,বউ,করোনাভাইরাস,ঘর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close