• সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬
  • ||

করোনা আক্রান্ত নারীর দুই ছেলের বাড়ি ‘অবরুদ্ধ’

প্রকাশ:  ২৫ মার্চ ২০২০, ০০:৫৬
চট্টগ্রাম প্রতিনিধি
করোনা সংক্রমণ রোধে চট্টগ্রাম নগরীতে জীবাণুনাশক ছিটাচ্ছে সিএমপি। ছবিটি মঙ্গলবার দামপাড়া এলাকা থেকে তোলা। -স্টার মেইল

করোনাভাইরাস শনাক্ত হওয়া নারীর দুই ছেলের চট্টগ্রামের বাসা অবরুদ্ধ করেছে পুলিশ। পাশাপাশি বাড়ি দুইটির বাসিন্দাদের হোম-কোয়ারেন্টাইন করা হয়েছে। মঙ্গলবার (২৪ মার্চ) রাতে নগরীর চান্দগাঁও ও বাকলিয়া এলাকায় বাসা দুটি বাইরে থেকে আটকে দেওয়া হয়।

কক্সবাজারের চকরিয়া উপজেলার খুটাখালী গ্রামের ষাটোর্ধ্ব এক নারীর শরীরে নভেল করোনাভাইরাস ধরা পড়েছে, যিনি ওমরা হজ পালন করে গত ১৩ মার্চ দেশে ফেরেন। চট্টগ্রামে ছেলের বাসায় একদিন অবস্থানের পর তিনি কক্সবাজারের চকরিয়ার খুটাখালী এলাকায় নিজের বাড়িতে ফিরে যান। সেখানে অসুস্থ হওয়ায় তিনি কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। তার নমুনা সংগ্রহ করে ঢাকায় পাঠানো হলে মঙ্গলবার তার করোনাভাইরাস পজিটিভ জানিয়ে প্রতিবেদন দেওয়া হয়। কক্সবাজারের জেলা প্রশাসক কামাল হোসেন এ তথ্য জানান।

চান্দগাঁও থানার ওসি আতাউর রহমান খন্দকার জানান, দেশে ফিরে ওই নারী নিউ চান্দগাঁও আবাসিক এলাকার সাত নম্বর রোডে তার ছেলের ফ্ল্যাটে উঠেছিলেন। সেখান থেকে কক্সবাজারে নিজ বাড়িতে ফিরে যান। সেখানে তার করোনাভাইরাস শনাক্ত হয়। তাই তিনতলা ওই ভবন ‘লকডাউন’ করা হয়েছে।

এদিকে বাকলিয়া থানার সৈয়ম শাহ রোডে ওই নারীর অপর এক ছেলের বাসাও লকডাউন করা হয়েছে বলে জানান ওসি নেজাম উদ্দিন। তিনি বলেন, করোনাভাইরাস আক্রান্ত ওই নারী এই বাসাটিতে না এলেও তার ছেলের বৌ তার সাথে দেখা করতে চান্দগাঁও গিয়েছিলেন। সৈয়দ শাহ রোডের পাঁচ তলা ওই ভবন রাতে তালা দিয়ে রাখা হয়েছে। ওই ভবনের কোনো বাসিন্দা বাসা থেকে বের হতে পারবে না। তাদের কোনো কিছুর প্রয়োজন হলে পুলিশকে জানাবে এবং আমরা তা ব্যবস্থা করে দেব।

কক্সবাজারের জেলা প্রশাসক জানান, রিপোর্ট পাওয়ার পরপরই এ নারীকে চিকিৎসা প্রদানকারী চিকিৎসক ও নার্সদের কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে। তাকে কক্সবাজার সদর হাসপাতাল থেকে চট্টগ্রামের বিশেষ হাসপাতালে পাঠানো হচ্ছে।

একইসঙ্গে এ নারীর গ্রামের বাড়ি ও তার আশপাশের এলাকায় লকডাউন করা হয়েছে বলে জানান তিনি।

সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, মঙ্গলবার কক্সবাজারের এক নারীর করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গত ১৮ মার্চ কক্সবাজার চকরিয়ার বাসিন্দা ৭৫ বছর বয়সী ওই নারীকে কক্সবাজার সদর হাসপাতাল ভর্তি করা হয়। তিনি শ্বাসকষ্ট, জ্বরসহ নানা রোগে ভুগছেন। এরপর তার শরীর থেকে নমুনা সংগ্রহ করে ঢাকার জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) পাঠানো হয়। মঙ্গলবার ওই নারী করোনা আক্রান্ত বলে বলে জানায় আইইডিসিআর।

পূর্বপশ্চিমবিডি/এসএস

করোনাভাইরাস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close