• মঙ্গলবার, ৩১ মার্চ ২০২০, ১৭ চৈত্র ১৪২৬
  • ||

ছাত্রলীগ নেত্রী হেনার রহস্যজনক মৃত্যু, স্বামী আটক

প্রকাশ:  ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৪ | আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১০:৩৭
বরিশাল প্রতিনিধি

বরিশাল ছাত্রলীগের আলোচিত নেত্রী হেনা আক্তারের (২৭) রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় জড়িত সন্দেহে তার স্বামী ছাত্রলীগ নেতা নিয়াজ মোর্শেদ সোহাগ ওরফে পাসপোর্ট সোহাগকে আটক করেছে পুলিশ।

পুলিশ ও হাসপাতাল সূত্রে জানা গেছে, সোমবার রাতে এক সন্তানের জননী হেনাকে অসুস্থ অবস্থায় শেবাচিম হাসপাতালে নিয়ে যান স্বামী নিয়াজ মোর্শেদ সোহাগ। হেনা নিজঘরে গলায় ফাঁস দেওয়ার চেষ্টা চালিয়ে অসুস্থ হয়ে পড়েছে দাবি করেন তিনি। পরে রাতে বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ ছাত্রলীগের সাবেক এই নারী নেত্রী চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশের একটি সূত্র জানায়, লাশটি উদ্ধারকালে শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন লক্ষ্য করা গেছে। এতে এই মৃত্যুর বিষয়টি রহস্যময় বলে প্রাথমিকভাবে মনে হওয়ায় হেনার স্বামীকে আটক করা হয়েছে। পটুয়াখালীর রাঙ্গাবালী উপজেলার চরমোন্তাজ গ্রামের বাসিন্দা মৃত আনোয়ার হোসেনের মেয়ে হেনা বরিশাল সরকারি ব্রজমোহন (বিএম) কলেজ পড়াশুনার সুবাদে ছাত্রলীগের রাজনীতিতে জড়িয়ে পড়েন। তৎকালীন বরিশাল সিটি মেয়র প্রয়াত আওয়ামী লীগ নেতা শওকত হোসেন হিরন অনুগত এই ছাত্রলীগ নেত্রী প্রেম সম্পর্কে জড়িয়ে মহানগর ছাত্রলীগ নেতা সোহাগকে বিয়ে করেন।

স্থানীয় একটি সূত্র জানায়, বিয়ের পরে কিছুদিন ছাত্রলীগ দম্পতির সংসার সুখের হলেও তাদের ভেতরে কলহ দেখা দেয়। যে বিষয়টি রাজনৈতিক ও মিডিয়াপাড়ায় কমবেশি জানাজানি হয়। এনিয়ে উভয় পরিবারের মধ্যে একাধিকবার সালিশ মীমাংসা হলেও তা মেটেনি বলে জানা গেছে। বরং তাদের মধ্যে বাকবিতণ্ডা লেগেই ছিল।

সোহাগের পরিবারের দাবি, সোমবার রাতে সোহাগের সাথে হেনার কথা কাটাকাটি হয়। এতে হেনা ক্ষুব্ধ হয়ে ঘরের একটি কক্ষের দরজা বন্ধ করে ভেতরে ফ্যানের সাথে গলায় ফাঁস দেয়। পরে দরজা ভেঙে পরিবারের সদস্যরা তাকে ঝুলন্ত অবস্থায় উদ্ধার করে এবং শেবাচিম হাসপাতালে নিয়ে যায়।

কোতয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নুরুল ইসলাম জানান, প্রথমে এই বিয়োগান্তের বিষয়টি অপমৃত্যু হিসেবে নেওয়া হলেও পরে রহস্যময় মনে হয়েছে। কারণ মরদেহেরে শরীরের একাধিক স্থানে আঘাতের চিহ্ন রয়েছে, যেগুলো খুনের আলামত মনে হচ্ছে। এ কারণে স্বামী সোহাগকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। পরবর্তীতে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

অন্যদিকে ছাত্রলীগ নেত্রীর মরদেহের ময়নাতদন্তে শেষে মঙ্গলবার সন্ধ্যায় লাশটি পরিবারের কাছে হস্তান্তর করা করে পুলিশ।


পূর্বপশ্চিমবিডি/ইমি

ছাত্রলীগ নেত্রীর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close