• রোববার, ০৫ এপ্রিল ২০২০, ২২ চৈত্র ১৪২৬
  • ||

সন্ত্রাসী‌দের ব্রাশফায়ারে আ.লীগ নেতা নিহত, আতঙ্কে আরেকজনের মৃত্যু

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২০, ২২:১০ | আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২০, ০১:১৪
বান্দরবান প্রতিনিধি

সন্ত্রাসীদের ব্রাশফায়ারে বান্দরবান সদর উপজেলার জামছড়ি বাজারের ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি বাচনু মারমা নিহত হয়েছে। এ হামলায় সা‌বেক ইউনিয়ন পরিষদ (ইউপি) সদস্য ও যুবলী‌গ নেতাসহ আহত হ‌য়ে‌ছেন আরও পাঁচজন। এদিকে বাচনু মারমার মৃত্যুর খবর শুনে স্ট্রোক ক‌রে বাতখই মারমা (৬৩) না‌মের আরেকজন মারা গে‌ছে।

শ‌নিবার (২২ফেব্রুয়ারি) সন্ধ্যা সাতটার দিকে উপজেলার রাজ‌বিলা ইউনিয়‌নে এ ঘটনা ঘটে। স্থানীয়দের অভিযোগ, পাহাড়ের সন্ত্রাসীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে।

নিহ‌ত বাচনু মারমার বাড়ি জামছ‌ড়ির ভিতর পাড়া। সে ওই এলাকার মংবই মারমার ছে‌লে। এছাড়া আহতরা হ‌চ্ছেন- সা‌বেক ইউপি সদস্য উচ থোয়াই (৬৫), যুবলীগ নেতা মংক্যা চিং মারমা (২৫), যুবলী‌গ নেতা হ্লামং চিং (৩০) ক্যা‌পোমং (৪৫) ও প্রতিবন্ধী আদাসী (২৬)।

পু‌লিশ ও স্থানীয়রা জানায়, পাহাড়ী সন্ত্রাসীদের ৮ থে‌কে ১০ জনের একটি দল সশস্ত্র অবস্থায় এসে রাজ‌বিলার জামছ‌ড়ির মুখ পাড়ার এক‌টি দোকা‌নে এলোপাথা‌রি গু‌লি চালায়। এতে ঘটনাস্থ‌লেই বাচনু মারা যায়। এ সময় আহত হন আরও পাঁচজন। এছাড়া গুলিতে মৃত্যুর ঘটনায় স্ট্রোক ক‌রে মারা যান আরও একজন।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি) মো. শ‌হিদুল ইসলাম ব‌লেন, ‘খবর পে‌য়ে আমরা ঘটনাস্থ‌লে থেকে মৃতদেহ উদ্ধার করেছি। আর আহত‌দের উদ্ধার ক‌রে বান্দরবান সদর হাসপাতা‌লে পাঠানো হয়েছে।’

এদিকে, এ ঘটনার প্রতিবাদে বান্দরবান জেলা আওয়ামী লীগ বান্দরবান শহরে বিক্ষোভ মিছিল করেছে।

প্রসঙ্গত, তিন বছর আগে একই গ্রামে হামলা চালিয়ে সন্ত্রাসীরা উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মংপু মারমাকে অপহরণ করে নিয়ে যায়। এখনও তার কোনো সন্ধান মেলেনি।

পূর্বপশ্চিমবিডি/জিএম

সন্ত্রাসী,ব্রাশফায়ার,বান্দরবান সদর,আ.লীগ নেতা নিহত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close