• শনিবার, ২৮ মার্চ ২০২০, ১৪ চৈত্র ১৪২৬
  • ||

অজ্ঞাত রোগে আক্রান্ত একই পরিবারের ১৫জন

প্রকাশ:  ২০ ফেব্রুয়ারি ২০২০, ১৮:২৫
বরগুনা প্রতিনিধি

বরগুনা পাথরঘাটা উপজেলার সদর ইউনিয়নের টেংড়া এলাকার এক বাড়ির ১৫ জন অজ্ঞাত রোগে আক্রান্ত হয়েছেন। এর আগে মঙ্গলবার একই বাড়ির মানিক মিয়া (৩০) নামে এক যুবক হাসপাতালে আনার পথে মারা গেছেন। আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবুল ফাত্তাহ বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) বিকেলে জানান, সদর ইউনিয়নের টেংড়া গ্রামের ইদ্রিস হাওলাদারের পূত্র মো. মানিক মিয়া পাতলা পায়খানা, বমি ও জ্বরাক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হওয়ার পথে মারা যায়। পেশায় সে একজন জেলে শ্রমিক। এর পরই একই বাড়ির প্রথমে ৯ জন পরে আরো ছয়জন একই রোগের লক্ষণ নিয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়। তাদের সবাইকে চিকিৎসা দেওয়া হচ্ছে। প্রকৃত কারণ জানার মত উপযুক্ত কোনো ব্যবস্থা উপজেলা পর্যায়ে নেই। সে কারণে সঠিক কারণ এখনই বলা যাচ্ছে না। লক্ষণ দেখে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি বলেন, হাসপাতালে ভর্তির পর তাদের পৃথক করে খাদ্যে বিষক্রিয়ার ওষুধ প্রয়োগ করা হয়। বিষয়টি জেলা সিভিল সার্জন, উপজেলা নির্বাহী কর্মকর্তা, ঢাকায় আইডিসিআরকে অবহিত করা হয়েছে।

অজ্ঞাত রোগে আক্রান্তরা হলো পিয়ারা বেগম (৪০), নাইম (১৪), শাহিনুর (২৬), সারমিন (২৬), তামান্না (১৪), নাসরিন (২৭), ইমা (১২), জারিফ (৮), দীনা (৮), মুক্তা (২২), শাহারিন (১১), জান্নাতী (৯), মিরাজ (৩২), জহুরা (৮০), নাজমুল (৩০)। তাদের সকলের বাড়ি একই এলাকায় এবং একে অপরের আত্মীয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. হুমায়ুন কবির এ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।


পূর্বপশ্চিমবিডি/ওআর

অজ্ঞাত রোগ,বরগুনা,হাসপাতাল,ভর্তি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close