• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

মুজিববর্ষে হাওর উৎসবে যোগ দিতে সুনামগঞ্জে আসছেন রাষ্ট্রপতি

প্রকাশ:  ১৯ ফেব্রুয়ারি ২০২০, ২২:৪০
সিলেট প্রতিনিধি

‘মুজিববর্ষে হাওর উৎসব ২০২০’ -এ যোগ দিতে ২৮ মার্চ সুনামগঞ্জের শাল্লায় আসছেন মহামান্য রাষ্ট্রপতি আবদুল হামিদ অ্যাডভোকেট। দু’দিন ব্যাপি এ উৎসব ২৮ ও ২৯ মার্চ শাল্লা উপজেলার শাল্লা গ্রামে অনুষ্ঠিত হবে। বুধবার (১৯ ফেব্রুয়ারি) এ তথ্য নিশ্চিত করেছেন শাল্লা সমিতি ঢাকা’র সভাপতি ও উদযাপন কমিটির কোষাধ্যক্ষ রুবেল শঙ্কর।

জানা গেছে, দু’দিন ব্যাপি এই উৎসবটি হবে স্মরণকালে বৃহত্তর হাওর এলাকার বৃহত্তম উৎসব। থাকবে নানা বর্ণিল আয়োজন। উদ্বোধনী ও সমাপনী বিশেষ অনুষ্ঠান ছাড়াও মুজিববর্ষ উদযাপন আয়োজনে থাকবে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ বিষয়ক চলচ্চিত্র প্রদর্শনী, সাধারণ জ্ঞান প্রতিযোগিতা, বৃক্ষরোপণ, ঐতিহাসিক আলোকচিত্র প্রদর্শনী ও ফানুস উড্ডয়ন।

উৎসবে আরও থাকবে- গ্রামীণ বারোয়ারি মেলা, কৃষি ও গৃহস্থালী উপকরণ প্রদর্শনী, গ্রামীণ ক্রীড়া প্রতিযোগিতা, আলোকচিত্র প্রতিযোগিতা, পুতুল নাচ ইত্যাদি।।

উৎসবে দু’দিন ব্যাপি সাংস্কৃতিক আয়োজনে স্থানীয় লোক শিল্পীদের পাশাপাশি অংশগ্রহণ করবেন জাতীয় পর্যায়ের নন্দিত সিনেমা-টেলিভিশন অভিনয় শিল্পী এবং সংগীত শিল্পীগণ।

এছাড়াও থাকবে রক্তের গ্রুপ নির্ধারণসহ স্বেচ্ছায় রক্তদান কর্মসুচি। পাশাপাশি মেলায় আগত দর্শনার্থীদের জন্য প্রাথমিক চিকিৎসার ব্যবস্থাও।

উৎসবে আগত পর্যটকদের জন্য নদী ভ্রমণ, মাছ ধরা বিলের তীরে তাবুবাস ক্যাম্পফায়ারের মত বিভিন্ন রোমাঞ্চকর আয়োজন করা হবে। সাইক্লিস্ট ও বাইকারদের দুটি দল ঢাকা থেকে র‌্যালি করে সামিল হবেন এই আয়োজনে।

শাল্লা সমিতি ঢাকা’র সভাপতি ও উদযাপন কমিটির কোষাধ্যক্ষ রুবেল শঙ্কর বলেন, মুজিববর্ষে অনেক অনুষ্ঠান আয়োজিত হচ্ছে কিন্তু বৃহত্তর হাওর অঞ্চলে উল্লেখযোগ্য কোনও অনুষ্ঠানের পরিকল্পনা আছে বলে আমরা শুনিনি। আয়োজনটি উৎসবটি শাল্লায় হলেও মুলত বৃহত্তর হাওরবাসীর কথা চিন্তা করেই এটির পরিকল্পনা করা হয়েছে এবং আয়োজনের অনেকাংশ জুড়েই থাকবে হাওরের মাটি ও মানুষের কৃষি-পরিবেশ-ঐতিহ্য এবং সমৃদ্ধ সংস্কৃতির সমন্বিত উপস্থাপন। হাওরের মানুষ নিজেদের মত করে বর্ণাঢ্য আয়োজনে সামিল হবে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উদযাপনে।

তিনি আরও জানান, রাষ্ট্রপতি আবদুল হামিদ ২৮ মার্চ অনুষ্ঠিত উৎসবে যোগ দেবেন। হাওর অঞ্চলের দুইজন সম্মানিত মন্ত্রী এবং সুনামগঞ্জ জেলার সংসদ সদস্যদের পাশাপাশি পার্শ্ববর্তী এলাকার সংসদ সদস্য, রাজনৈতিক নেতৃবৃন্দ, সামাজিক সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের উপস্থিতি মুজিববর্ষে হাওর উৎসবকে আলোকিত ও সাফল্যমন্ডিত করে তুলবে।

হাওর উৎসবকে সফল করতে সবার সহযোগিতা কামনা করেছেন উদযাপন কমিটির কোষাধ্যক্ষ রুবেল শংকর।

সুনামগঞ্জ,রাষ্ট্রপতি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close