• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

মাদক ও জঙ্গী মুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান মোহাম্মদ নাসিমের

প্রকাশ:  ১৬ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৬
সিরাজগঞ্জ প্রতিনিধি
সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার শিক্ষক সমাজের সাথে মতবিনিময় সভায় বক্তব্য দেন মোহাম্মদ নাসিম। ছবি: পূর্বপশ্চিম

সব জেলা-উপজেলায় মাদক ও জঙ্গী মুক্ত শিক্ষাঙ্গন গড়ে তোলার আহ্বান জানিয়েছেন ১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মোহাম্মদ নাসিম। তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে গ্রাম পর্যায়ে শিক্ষাপ্রতিষ্ঠান গড়ে তোলা হয়েছে। জাতিকে শিক্ষিত ও সুনাগরিক এবং আলোকিত মানুষ হিসেবে গড়ে তোলার জন্য বর্তমান সরকার শিক্ষক সমাজকে অতীতের যে কোনো সরকারের তুলনায় অধিক মূল্যায়ন ও মর্যাদা দিয়েছে। প্রতিটি বিদ্যাপীঠে যেন মানসম্মত পড়ালেখা হয় সে জন্য শিক্ষক সমাজের প্রতি আহবান জানানো হয়। রোববার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার শিক্ষক সমাজের সাথে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কাজিপুর উপজেলার সকল সরকারি, বেসরকারি কলেজ, মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসা সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ ও প্রধানশিক্ষক এবং মাদ্রাসা সুপারগণের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার জাহিদ হাসান সিদ্দিকী। উদগাড়ি ডিগ্রী কলেজের অধ্যক্ষ আব্দুল লতিফের সঞ্চালনায় মতবিনিময় সভায় অন্যান্যদের মধ্যে অতিথি বক্তা হিসেবে বক্তব্য দেন এম মনসুর আলী মেডিকেল কলেজ পরিচালনা পর্ষদের চেয়ারম্যান বেগম লায়লা নাসিম, ঢাকার আইডিয়াল স্কুলের সাবেক প্রধান শিক্ষক সুফিয়া খাতুন, কাজিপুর উপজেলা চেয়ারম্যান খলিলুর রহমান সিরাজী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শওকত হোসেন, সাবেক উপজেলা চেয়ারম্যান মোজাম্মেল হক বকুল এবং স্বাগত বক্তব্য দেন এম মনসুর আলী সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ রেজাউল করিম রাঙা। পরে মোহাম্মদ নাসিম সিরাজগঞ্জ শহরে যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও বিশিষ্ট সাংবাদিক আমিনুল ইসলাম চৌধুরী স্ত্রী সাফিনা লোহানীর মৃত্যুতে শোক জানাতে তাঁর বাসায় যান।

মত বিনিময় সভায় উপজেলার ৫৫ মাধ্যমিক স্কুল, ১৮ কলেজ এবং ১১ মাদ্রাসার অধ্যক্ষ ও প্রধানশিক্ষক এবং সুপারগণ উপস্থিত ছিলেন। কৃণমুল পর্যায়ের সমস্যা তুলে ধরে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অধ্যক্ষ, প্রধান শিক্ষক এবং মাদ্রাসা সুপার বক্তব্য দেন। তিনি ধৈর্য্য ধরে বক্তব্য শোনেন এবং শিক্ষাঙ্গনকে অনিয়ম ও দুর্নীতির উর্ধ্বে রেখে পড়ালেখার সুষ্ঠু পরিবেশ বিনির্মাণে কাজ করা আহবান জানান।

পরে সিরাজগঞ্জ শহরের এস,এস, রোডস্থ প্রবীন সাংবাদিক যোদ্ধাহত মুক্তিযোদ্ধা আমিনুল ইসলামের স্ত্রী নারী মুক্তিযোদ্ধা সংগঠক, ঘাতক দালাল নির্মূল কমিটির অন্যতম সদস্য ও উন্নয়নকর্মী সাফিনা লোহানী (৬৭) গত সোমবার (১০ ফেব্রুয়ারি) মৃত্যু বরণ করায় মোহাম্মদ নাসিম শোকাহত পরিবারের সাথে দেখা করে সান্ত্বনা প্রদান করেন।


পূর্বপশ্চিমবিডি/ এসএলকে/কেএম

মোহাম্মদ নাসিম,শিক্ষাঙ্গন,মাদক ও জঙ্গি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close