• বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০, ১৪ ফাল্গুন ১৪২৬
  • ||

জুনের মধ্যে শুরু হচ্ছে ঢাকা-শিলিগুড়ি ট্রেন চলাচল

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ২১:৩৫
পঞ্চগড় প্রতিনিধি

রেলমন্ত্রী অ্যাডভোকেট মো. নূরুল ইসলাম সুজন বলেছেন, আগামী জুন মাসের মধ্যেই চিলাহাটি-ভারতের হলদিবাড়ি রেল লাইন নির্মাণকাজ শেষ হবে। লাইনটি নির্মিত হলেই চিলাহাটি থেকে ভারতের শিলিগুড়ি পর্যন্ত ট্রেন চলাচল শুরু হবে। বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) রাতে পঞ্চগড়ে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রেলমন্ত্রী বলেন, রেল যোগাযোগ সহজতর করতে ১৪ মার্চ যমুনা নদীর ওপরে ডাবল লাইনের বঙ্গবন্ধু রেল সেতু নির্মাণকাজের উদ্বোধন করা হবে।

এ সময় তিনি কারিগরি শিক্ষার প্রতি গুরুত্ব আরোপ করে শিক্ষিত বেকার যুবদের চাকরির পেছনে না ছুটে সরকারি সুযোগ গ্রহণ করে নিজেদের উদ্যোক্তা হওয়ার আহ্বান জানান।

নূরুল ইসলাম সুজন বলেন, দেশের কোনো মানুষ যাতে বেকার না থাকে সেজন্য কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে প্রতিটি উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ করা হবে।

তিনি বলেন, মুজিব বর্ষে যাদের জমি আছে কিন্তু ঘর নির্মাণ করার সামর্থ্য নেই এমন ৬৮ হাজার অসহায় পরিবারকে সরকারি খরচে পাকা বাড়ি নির্মাণ করে দেবে সরকার।

রেলমন্ত্রী বলেন, যারা ধর্মকে ব্যবহার করে সরকারের বিরুদ্ধে অপপ্রচার করে উন্নয়ন কর্মকাণ্ডকে হালকা করে দেওয়ার চেষ্টা করছে, তাদের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে।

বোদা পৌর ভবন চত্বরে পৌর গেস্টহাউস উদ্বোধন, মসজিদের অনুদান বিতরণ ও দুস্থদের মাঝে স্বাস্থ্যসম্মত ল্যাট্রিন বিতরণ উপলক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে সভাপতিত্ব করে পৌর মেয়র অ্যাডভোকেট ওয়াহিদুজ্জামান সুজা।


পূর্বপশ্চিমবিডি/এসএস/এএম

ঢাকা-শিলিগুড়ি,ট্রেন চলাচল,রেলমন্ত্রী,মো. নূরুল ইসলাম সুজন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close