• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
  • ||

গাজীপুরে ‘প্রেম বঞ্চিতদের’ বিক্ষোভ ‌মি‌ছিল

প্রকাশ:  ১৪ ফেব্রুয়ারি ২০২০, ১৬:৪৭
গাজীপুর প্রতিনিধি

দেহ দিয়ে প্রেম নয়, মন দিয়ে প্রেম হয়- স্লোগানে গাজীপুরে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে প্রেমবঞ্চিত সংঘ নামে একটি সংগঠন। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সকালে টঙ্গী সরকারি কলেজ গেইট এলাকায় প্রেমবঞ্চিত শিক্ষার্থীরা এ বিক্ষোভ করে।

সবাই যখন প্রিয়জনদের সাথে ভ্যালেনটাইনস ডে পালন করছেন, তখন এই দিবসে বিক্ষোভ-মিছিল করেছে তারা। ভিন্ন রকম এ আয়োজনে তরুণদের বেশকিছু বার্তাও দেওয়া হয়। সেখানে বলা হয় সেন্ট ভ্যালেনটাইনসের নামে যে ভালোবাসা দিবস তা মূলমন্ত্র হারিয়ে যাচ্ছে আস্তে আস্তে। যা তরুণ সমাজে তৈরি করেছে বৈষম্য, ক্ষোভ, বিদ্বেষ।

মিছিলে অংশগ্রহণকারীরা ‘কেউ পাবে, কেউ পাবে না, তা হবে না, তা হবে না’, প্রেমের নামে প্রহসন বন্ধ কর বন্ধ কর’- এ রকম নানা হাস্যরসাত্মক স্লোগানে নিয়ে ক্যাম্পাস এলাকায় মিছিল করে। বিক্ষোভ মিছিলের পর প্রতিবাদ সমাবেশও করে সংগঠনের সদস্যরা।

বক্তারা বলেন, কিছু কিছু ছেলে-মেয়েরা একসঙ্গে একাধিক প্রেম করছে। এতে সামাজিক অবক্ষয় ও প্রতারণায় পড়ছে প্রেমিক-প্রেমিকরা। এজন্য প্রেমের বাজারে প্রকৃত প্রেমিক-প্রেমিকা সংকট দেখা দিয়েছে। তারা প্রেম থেকে বঞ্চিত হ‌চ্ছেন।

সংগঠনের সভাপতি মো. তাওহীদ কবির বলেন, ছেলে-মেয়েরা প্রেমের ফাঁদে ফেলে ধোঁকা দিচ্ছে। কখনও কখনও পবিত্র প্রেমকে বাদ দিয়ে শারীরিক সম্পর্ককেই প্রাধান্য দিচ্ছে, যেটা একেবারেই ঠিক না। অর্থ, মোহের উর্ধ্বে ভালোবাসা বেঁচে থাক। আর এ মন্ত্র ছড়িয়ে দিতেই বিশ্ব ভালোবাসা দিবসে আমাদের এ আয়োজন।

নিজেদের বক্তব্য জানান দিতে ভালোবাসা দিবসকেই মোক্ষম দিন মনে করেন প্রেম বঞ্চিত সংঘের অন্য সদস্যরাও।


পূর্বপশ্চিমবিডি/এসএস/ইমি

গাজীপুর,ভালোবাসা দিবস
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close