• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

জয়পুরহাটে ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য গ্রেফতার

প্রকাশ:  ০৬ ফেব্রুয়ারি ২০২০, ২৩:০৮
জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের এক সদস্যকে বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) গ্রেফতার করেছে র‌্যাব-৫ সিপিসি-৩ জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল।

বর্তমান প্রেক্ষাপটে শিক্ষা ক্ষেত্র ধ্বংসের সবচেয়ে আলোচিত এবং অন্যতম মাধ্যম হচ্ছে প্রশ্নপত্র ফাঁস। এক শ্রেণির অসাধু শিক্ষক ও শিক্ষার্থী নিজস্ব স্বার্থসিদ্ধির উদ্দেশ্যে অবৈধভাবে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসহ প্রত্যন্ত অঞ্চলের ছাত্র-ছাত্রীদেরকে অসাধু চক্র পরীক্ষায় ভালো রেজাল্ট করার লোভ দেখিয়ে প্রশ্নপত্র ফাঁসের এক ধরণের অপচেষ্টা চালাচ্ছে।

সম্পর্কিত খবর

    আইনের চোখ ফাঁকি দিয়ে বিভিন্ন চক্রের মাধ্যমে অবৈধভাবে ইন্টারনেট ব্যবহার করে ভুয়া ফেসবুক, ইমো, ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপসহ অন্যান্য অনলাইন মাধ্যম ব্যবহার করে অসাধু উপায়ে পরীক্ষায় ভুয়া প্রশ্নপত্র বানিয়ে নগদ ও বিকাশের মাধ্যমে অর্থ আদায় করে যাচ্ছে।

    শিক্ষা ক্ষেত্রে এসব অসাধূ প্রশ্নপত্র ফাঁসকারী চক্রকে গ্রেফতারে র‌্যাব সর্বদা সক্রিয় ভূমিকা পালন করে আসছে। প্রধানমন্ত্রীর নির্দেশ এবং র‌্যাব মহাপরিচালকের দিক নির্দেশনায় প্রতিটি পরীক্ষা শুরু হওয়ার পূর্ব হতেই এ বিষয়ে বিশেষ অভিযান শুরু হয়েছে এবং প্রশ্নপত্র ফাঁসকারী চক্র নির্মূল না হওয়া পর্যন্ত এই অভিযান অব্যাহত থাকবে।

    এরই ধারাবাহিকতায় র‌্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট র‌্যাব ক্যাম্পের একটি অপারেশনাল দল কোম্পানী অধিনায়ক এম এম মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে জয়পুরহাট জেলার পাঁচবিবি বাসস্ট্যান্ডে শ্যামলী টিকিট কাউন্টার এলাকা হতে পাঁচবিবি উপজেলার দমদমা এলাকার আব্দুল মান্নানের ছেলে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁসকারী চক্রের সদস্য মোস্তাফিজুর রহমান হাসান (২৪), কে গ্রেফতার করে।

    প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত গ্রেফতারকৃত আসামি দীর্ঘদিন যাবৎ অনলাইনে Mostafizur Rahman Hasan এবং Misty Akter নামে ভুয়া ফেসবুক আইডি, ম্যাসেঞ্জারে বিভিন্ন গ্রুপ তৈরি করে এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের মাধ্যমে ৯০% হতে ১০০% কমনের নিশ্চয়তা দিয়ে ভালো রেজাল্ট করানোর নামে বিভিন্ন পর্যায়ের ছাত্র-ছাত্রীদের নিকট হতে তার নিজস্ব বিকাশ একাউন্টের মাধ্যমে টাকা আদায় করে প্রতারণা করে আসছিল বলে স্বীকার করেছে।

    পূর্বপশ্চিমবিডি/অ-ভি

    মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

    সারাদেশ

    অনুসন্ধান করুন
    • সর্বশেষ
    • সর্বাধিক পঠিত
    close