• সোমবার, ১৩ জুলাই ২০২০, ২৯ আষাঢ় ১৪২৭
  • ||

কুমিল্লায় এসএসসির ভুয়া প্রশ্নপত্রসহ গ্রেফতার ১

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২০, ১৪:২২
কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লায় এসএসসির ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্রের সদস্য মো. রাসেল আলমকে (২৪) গ্রেফতার করেছে র‌্যাব ১১। রোববার (২ ফেব্রুয়ারি) দুপুরে র‌্যাব-১১, সিপিসি-২ কুমিল্লার তাদুকদার নাজমুছ সাকিব, মেজর উপ-পরিচালক কোম্পানি অধিনায়ক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আটককৃত রাসেল আলম চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলার শোরসাক গ্রামের উত্তর পাড়ার মো. নূর হোসেনের ছেলে।

আটককৃতের কাছ থেকে একটি এন্ড্রয়েড মোবাইল ফোন উদ্ধার করা হয়। মোবাইলে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ, প্রচার ও বিক্রির অপচেষ্টা করার জন্য ফেইসবুকে স্ট্যাটাস ও কথোপকথনের প্রমাণ পাওয়া যায়। এছাড়াও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুক গ্রুপফ্রেন্ডসহ অন্যান্য লোকজনের নিকট জাতীয় বিশ্ববিদ্যালয়সহ অন্যান্য পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করে দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করার তথ্য পাওয়া যায়।

গ্রেফতারকৃত আসামিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক ও মেসেঞ্জার ব্যবহার করে এসএসসি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ, প্রচার ও বিক্রির অপচেষ্টা করাসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুক গ্রুপফ্রেন্ডসহ অন্যান্য লোকজনের নিকট জাতীয় বিশ্ববিদ্যালয় ও অন্যান্য পরীক্ষার রেজাল্ট পরিবর্তন করে দেওয়ার কথা বলে শিক্ষার্থীদের সাথে প্রতারণা করার কথা স্বীকার করে। এই চক্রের সাথে জড়িত অন্যান্য সদস্যদের গ্রেফতার করে আইনের আওতায় আনার প্রচেষ্টা অব্যাহত রয়েছে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামির বিরুদ্ধে চাঁদপুর জেলার শাহরাস্তি থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

কুমিল্লা,ভুয়া প্রশ্নপত্র ফাঁস চক্র,গ্রেফতার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close