• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
  • ||
শিরোনাম

শিক্ষকপুত্রকে বিয়ের দাবিতে কলেজ ছাত্রীর অনশন

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২০, ১৫:৫৩ | আপডেট : ৩১ জানুয়ারি ২০২০, ১৬:৩২
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুর চিরিরবন্দরে বিয়ের দাবিতে প্রেমিক শুভ্র দাস (২৯) এর বাড়িতে মাস্টার্স পাশ এক প্রেমিকা (২৭) অনশন শুরু করেছেন। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) রাত থেকে উপজেলার আলোকডিহি ইউনিয়নের গোছাহার গ্রামের ক্ষেণপাড়ায় এ ঘটনা ঘটে।

শুক্রবার (৩১ জানুয়ারি) সরেজমিনে দেখা গেছে প্রেমিকা নন্দিতা সেন প্রেমিক শুভ্র দাসের বাড়িতে অবস্থান করার সময় প্রেমিক শুভ্র দাস নিজ বাড়িতেই অবস্থান করছেন।

শুভ্র দাস অবসরপ্রাপ্ত শিক্ষক সুকুমার দাসের ছেলে।

অনশনে বসা মাস্টার্স পাশ ওই প্রেমিকা অভিযোগ করে বলেন, গত ২০০৮ সাল থেকে আত্মীয়তার সুবাদে শুভ্র দাস এর সাথে আমার প্রেমের সর্ম্পক গড়ে উঠে। পড়াশোনার পাশাপাশি একে অপরের সাথে রংপুরের বিভিন্ন স্থানে আমরা দেখা করতাম, কথাবার্তা হত। দীর্ঘদিন ধরে সর্ম্পক চললেও তাকে একাধিকবার বিয়ের কথা বললেও সে রাজি হয়নি। কালক্ষেপন করে আমার কথা উড়িয়ে দেয়। এভাবে চলে যায় ৭ বছর। এর পর সে ২০১৫ সালে পুরোপুরি আমার সাথে যোগাযোগ বন্ধ করে দেয়। আমি আমার পরিবারের মাধ্যমে অনেক বার তার বাড়িতে বিয়ের জন্য প্রস্তাব পাঠাই কিন্তু তার মা রাজি না থাকায় তা সম্ভব হয়নি। সর্বশেষ গত ২০১৯ সালে ১৮ ডিসেম্বর তাকে অনেক কষ্টে বিয়ে করতে রাজি করালে বন্ধুবান্ধব নিয়ে বিয়ের জন্য তাকে নিয়ে মন্দিরে গেলেও সেখান থেকেও সে পালিয়ে যায়।

ওই প্রেমিকা আরও জানায়, ও আমাকে বিয়ে করবে বলে আশ্বাস দিয়েছে। গত কয়েক মাস আগে আবারও সে পুনরায় আমার সঙ্গে যোগাযোগ বন্ধ করে দেয়। আমি খোঁজ নিয়ে জানতে পারি, শুভ্র দাসের পরিবার অন্য জায়গায় বিয়ের জন্য পাত্রী খোঁজতেছে করতেছে। আমি কোন উপায় না পেয়ে নিজের মান সম্মানের দিকে না তাকিয়ে প্রেমিকের বাড়িতে অনশন শুরু করছি। বিয়ে না হওয়া পর্যন্ত আমি এখানেই অবস্থান করব। এতে যদি আমার মরণও হয় হোক। আমি আমার সমস্ত ভালবাসা শুভ্র দাসকে উজার করে দিয়েছি।

প্রেমিকা আরও দাবি করেন, শুভ্রদাসসহ তার পরিবারের লোকজন বিয়ের বিষয়টির সুরাহা দিতে হবে। তা না করা পর্যন্ত আমার অনশন চলবে।

এ বিষয়ে আলোকডিহি ইউনিয়নের ইউপি চেয়ারম্যান মোছা. মাহামুদা ইসলাম শেফালী বলেন, স্থানীয় লোকজনের সঙ্গে কথা বলেছি, যাতে উভয় পরিবারের সঙ্গে যোগাযোগ করে স্থানীয়ভাবে বিষয়টির মীমাংসার করে দেয়া হয়।


পূর্বপশ্চিমবিডি/ইমি

দিনাজপুর,বিয়ের দাবিতে অনশন
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close