• বৃহস্পতিবার, ২০ ফেব্রুয়ারি ২০২০, ৭ ফাল্গুন ১৪২৬
  • ||

‘প্রবাসে যেতে সবাইকে আগ্রহী করতে হবে’

প্রকাশ:  ২১ জানুয়ারি ২০২০, ১৬:০০
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাট-১ (হাতীবান্ধা-পাটগ্রাম) আসনের সংসদ সদস্য মোতাহার হোসেন বলেছেন, দেশের অন্যান্য স্থানের চেয়ে আমাদের এলাকার লোকজন প্রবাসে যাওয়ার ক্ষেত্রে পিছিয়ে রয়েছে। অনেক চেষ্টা করেও এই এলাকার লোকজনকে বিদেশে নেওয়া সম্ভব হয়নি। তাই প্রবাসে যেতে সবাইকে আগ্রহী করতে হবে।

মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপরে লালমনিরহাটের হাতীবান্ধায় উপজেলা পরিষদ মিলনায়তনে দক্ষ যুব ও যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করার লক্ষে জনসচেতনতা বৃদ্ধি শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, এই এলাকার মানুষ বিদেশে যেতে ভয় পায়। তাদের এ ভয় দূর করতে হবে। তারা যদি বিদেশে যায় তাহলে এই এলাকার মানুষের জীবনমানের উন্নয়ন হবে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সামিউল আমিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সেমিনারে আরও বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান মশিউর রহমান মামুন, সহকারী কমিশনার (ভৃমি) শামিমা সুলতানা, মহিলা ভাইস চেয়ারম্যান জেসমিন নাহার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) ফেরদৌস আহমেদ, শিংগীমারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মানোয়ার হোসেন দুলু ও দৈখাওয়া আদর্শ কলেজের অধ্যক্ষ মোফাজ্জল হোসেন প্রমুখ।

এতে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রবাসি কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান বিভাগের জেলা প্রশিক্ষক অধ্যক্ষ মকছেদুল ইসলাম। এছাড়া উক্ত সেমিনারে বিভিন্ন দাপ্তরিক কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষকসহ আরও অনেকে অংশ নেন।


পূর্বপশ্চিমবিডি/এসএম

লালমনিরহাট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close