• সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭
  • ||

কেমিক্যাল মিশ্রিত টমেটো বাজারজাত, হাতেনাতে ধরলেন খাদ্যমন্ত্রী

প্রকাশ:  ১২ জানুয়ারি ২০২০, ০২:১৫
নিজস্ব প্রতিবেদক

টমেটোতে কেমিক্যাল জাতীয় পদার্থ ইথানল মেশানো হাতেনাতে ধরেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার। একইসঙ্গে তিনি এ টমেটো যাতে বাজারে না আসে সে নির্দেশনা দিয়েছেন স্থানীয় প্রশাসনকে।

শনিবার (১১ জানুয়ারি) সকালে রাজশাহীর গোদাগাড়ীতে এ ঘটনা ঘটে । খাদ্য মন্ত্রণালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

জানা গেছে, সকালে কর্মসূচিতে যোগ দিতে নওগাঁ থেকে চাঁপাইনবাবগঞ্জ যাচ্ছিলেন খাদ্যমন্ত্রী। পথে গোদাগাড়ী মহাসড়কের পাশে টমেটো প্রক্রিয়াজাতের পদ্ধতি দেখতে নেমে পড়েন তিনি। এসময় তার নজরে আসে টমেটো পাকানোর জন্য কী যেন একটা মেশানো হচ্ছে।

তিনি কৃষকদের টমেটো প্রক্রিয়াজাতকরণ সম্পর্কে জিজ্ঞেস করলে, তারা সন্তোষজনক কোনো জবাব দিতে পারেননি। তখন টমেটো পাকানোর জন্য কী মেশানো হচ্ছে, তা দেখতে চান। পরে পাশের একটি গুদামে রাখা কয়েকশ’ ইথানলের বোতল দেখতে পান মন্ত্রী। যা ব্যবহার হচ্ছিল টমেটোতে।

পরে তিনি এই কেমিক্যাল মিশ্রিত টমেটো বাজারজাত যাতে না হয়, সে জন্য স্থানীয় প্রশাসনকে নির্দেশ দেন।

তখন নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সঙ্গে কথা বলেন মন্ত্রী। তাদের বিশেষজ্ঞ টিমকে ওই মাঠে এসে টমেটোর নমুনা সংগ্রহ করে পরীক্ষা করার নির্দেশ দেন।

এতে মানবদেহের ক্ষতি করে এমন কিছু আছে কি-না রিপোর্ট না আসা পর্যন্ত কেমিক্যাল মিশ্রিত এ টমেটো যাতে বাজারজাত না হয়, সেজন্য গোদাগাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্দেশ দিয়েছেন সাধন চন্দ্র মজুমদার।

পূর্বপশ্চিমবিডি/জিএম

টমেটোতে,কেমিক্যাল জাতীয় পদার্থ,খাদ্যমন্ত্রী,সাধন চন্দ্র মজুমদার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close