• শনিবার, ০৪ এপ্রিল ২০২০, ২১ চৈত্র ১৪২৬
  • ||

শেরপুরে এমপি-চেয়ারম্যান-ইউএনও’র ভুয়া স্বাক্ষরে নিয়োগ!

প্রকাশ:  ৩০ ডিসেম্বর ২০১৯, ০৩:১২
শেরপুর প্রতিনিধি

সংসদ সদস্যসহ ৩ জনপ্রতিনিধি ও ইউএনও’র স্বাক্ষর জাল করে নিকাহ রেজিস্টার নিয়োগের অভিযোগ উঠেছে শেরপুরের ঝিনাইগাতীতে। জাহাঙ্গীর আলম নামে এক ব্যক্তি উপজেলা সাব-রেজিস্টারের যোগসাজশে এ ঘটনা ঘটায়। জাহাঙ্গীর আলম উপজেলার হাতিবান্দা ইউনিয়নের সাবেক নিকাহ রেজিস্টার সৈয়দ আহম্মেদের ছেলে।

জানা গেছে, নিকাহ ও রেজিস্টার সৈয়দ আহম্মেদ ২০১৮ সালের মার্চ মাসে বার্ধক্যজনিত কারণে অবসরে যান। এতে হাতিবান্দা ইউনিয়নের নিকাহ রেজিস্টারের পদটি শূণ্য হয়ে পড়ে। আর এ শূণ্যপদটি পূরণের জন্যে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় নিকাহ রেজিস্টার নিয়োগের আহ্বান করে।

ঝিনাইগাতী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম বাদশা জানান, এ সময় জাহাঙ্গীর আলম উপজেলা সাব-রেজিস্টার আব্দুর রহমান ভূঁইয়া’র যোগসাজশে নিকাহ রেজিস্টার নিয়োগ প্রস্তাব কমিটির উপদেস্টা সংসদ সদস্য একেএম ফজলুল হক, উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, হাতিবান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরুল আমিন দোলা ও তার নিজের সাক্ষর জাল করে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে নিকাহ রেজিস্টার নিয়োগের প্যানেল প্রস্তাব প্রেরণ করেন।

উক্ত ভূয়া সুপারিশমূলে নিকাহ রেজিস্টার নিয়োগ লাভ করেন জাহাঙ্গীর আলম। তিনি নিয়োগ লাভের পর ভূয়া সাক্ষর ও জাল-জালিয়াতির ঘটনাটি ফাঁস হয়ে যায়। পরে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান ও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তাদের জাল সাক্ষরে দেয়া নিকাহ রেজিস্টার নিয়োগ বাতিলের জন্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করেন। উক্ত আবেদনের প্রেক্ষিতে সংশ্লিষ্ট মন্ত্রণালয় জাহাঙ্গীর আলমের নিকাহ রেজিস্টার নিয়োগপত্র বাতিল করে। এছাড়া জাল-জালিয়াতির অভিযোগে জেলা সাব-রেজিস্টারকে উপজেলা সাব-রেজিস্টার আব্দুর রহমান ভূঁইয়া’র বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেয়া হয়।

হাতিবান্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল আমিন দোলা জানান, এমপি, ইউএনও, উপজেলা চেয়ারম্যান ও তার সাক্ষর জাল করার অভিযোগে তিনি বাদী হয়ে আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি আদালতে চলমান রয়েছে।

জাহাঙ্গীর আলম জাল-জালিয়াতির ঘটনাটি অস্বীকার করলেও ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন সংসদ সদস্য একেএম ফজলুল হক।

পূর্বপশ্চিমবিডি/জিএম

সংসদ সদস্য,জনপ্রতিনিধি,ইউএনও,স্বাক্ষর জাল,শেরপুর,ঝিনাইগাতী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close