• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

নারায়ণগঞ্জে চাঁদাবাজির নগদ টাকাসহ আটক ৫

প্রকাশ:  ২৬ ডিসেম্বর ২০১৯, ১৮:৫২
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইল ও বন্দর উপজেলার মদনপুর এলাকায় অভিযান চালিয়ে ৫ পরিবহন চাঁদাবাজকে আটক করে র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন র‍্যাব।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) দুপুরে এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদের এ তথ্য জানান র‍্যাব ১১ এর অতিরিক্ত পুলিশ সুপার জসিম উদ্দিন চৌধুরী।

র‍্যাব জানায়, বুধবার (২৫ ডিসেম্বর) সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার শিমরাইলএবং বন্দর মদনপুর সিএনজিস্ট্যান্ড এলাকায় অভিযান চালায়। এ সময় মহাসড়কে চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস, লেগুনা, সিএনজি ও অটোরিক্সা থামিয়ে চাঁদা আদায়ের সময় ৫ চাঁদাবাজকে হাতেনাতে আটক করে র‍্যাব।

আটককৃতরা হলো- হুমায়ুন কবির (৩৭), আসাদ মোল্লা (৪৭), জামাল (৩৮), মোঃ কাজী এরশাদুজ্জামান (৩৬) এবং আব্দুর রহিম (৪৮)। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ২১ হাজার ৯শ' ৪০ টাকা উদ্ধার করা হয়।

র‌্যাবের অতিরিক্ত পুলিশ মো. জসিম উদ্দিন আরও জানান, বিভিন্ন গণপরিবহনের চালক ও গ্রেফতারকৃতদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় একটি চাঁদাবাজ চক্র দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কয়েকটি পয়েন্টে চলাচলরত পণ্য বোঝাই ট্রাক, যাত্রাবাহী বাস ও সিএনজি থামিয়ে নানা ভয়ভীতি ও হুমকি প্রদর্শন করে জোরপূর্বক গাড়ী প্রতি ১শ থেকে ২শ টাকা করে চাঁদা আদায় করে আসছে। এ অভিযোগে শিমরাইল পয়েন্ট থেকে তিনজনকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে চাঁদা বাবদ আদায়কৃত নগদ ৮ হাজার ৭শ'৪০ টাকা জব্দ করা হয়।

একই অভিযোগের ভিত্তিতে বন্দর উপজেলার মদনপুর সিএনজি স্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে রাস্তায় চলাচলরত সিএনজি থামিয়ে চাঁদা আদায়কালে চাঁদাবাজ চক্রের সদস্য মো. কাজী এরশাদুজ্জামান ও আব্দুর রহিমকে হাতেনাতে আটক করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদাবাজির নগদ ১৩ হাজার ২শ'টাকা জব্দ করা হয়।

২০১৯ সালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পরিবহনে চাঁদাবাজি রোধে জুন মাস থেকে এখন পর্যন্ত র‌্যাব-১১ এর ধারাবাহিক অভিযানে মোট ৩২টি মামলা দায়েরসহ ৯০ জন চাঁদাবাজকে গ্রেফতার করা হয়েছে বলে জানান র‌্যাবের অতিরিক্ত পুলিশ সুপার মো: জসিমউদ্দিন। চাঁদাবাজি রোধে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।


পূর্বপশ্চিমবিডি/ইমি

নারায়ণগঞ্জ,চাঁদাবাজি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close