• শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০, ১৬ ফাল্গুন ১৪২৬
  • ||

ব্যবসায়ীর ফেসবুক আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারক চক্র

প্রকাশ:  ২১ ডিসেম্বর ২০১৯, ১৩:১৫
ফেনী প্রতিনিধি
ছবি: সংগৃহীত

ফেনীর দাগনভূঞা উপজেলার গজারিয়া বাজার পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ও ওমরাবাদ জামে মসজিদ কমিটির কোষাধ্যক্ষ, বিশিষ্ট ব্যবসায়ী একরামুল হক একরামের ফেসবুক আইডি হ্যাক করে ফেসবুক বন্ধুদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে একটি প্রতারক চক্র।

এ ঘটনায় ব্যবসায়ী একরামুল হক গত ১৭ ডিসেম্বর দাগনভূঞা থানায় একটি লিখিত অভিযোগ করেছেন।

লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, গত ১৬ ডিসেম্বর সন্ধ্যায় তিনি জানতে পারেন তার ব্যবহৃত ফেসবুক আইডি Akramul Hoque হ্যাক করে ফেসবুক বন্ধু ও আত্মীয়দের কাছ থেকে ম্যাসেজ পাঠিয়ে টাকা চাইছে। ০১৬৭৪ ৮৮৮৪৯২ ও ০১৬১০ ৪০০৬৭৫ বিকাশ নম্বর দিয়ে এবং ডিবিবিএল রকেট নম্বর ০১৮৭৫ ১০২১৭২২ একাউন্ট অনেকের কাছে প্রেরণ করেছে। ইতোমধ্যে অনেক বন্ধু-বন্ধবের কাছ থেকে টাকাও হাতিয়ে নিয়েছে প্রতারক চক্রটি।

দ্রুত প্রতারক চক্রটিকে ধরতে ব্যবসায়ী একরামুল হক পুলিশ প্রশাসনসহ সাইবার ক্রাইম ইউনিটের নিকট লিখিত আবেদন জানিয়েছেন।

ব্যবসায়ী একরামুল হক একরাম বলেন, ফেসবুক একাউন্ট হ্যাক করা প্রতারক চক্রটিকে অনেক বন্ধু ও আত্মীয় স্বজনদের কাছে করুন ম্যাসেজ পাঠিয়ে বিকাশ ও রকেট একাউন্ট দিয়ে টাকা হাতিয়ে নিয়েছে। তাদের দ্রুত আইনের আওতায় আনতে তিনি সংশ্লিষ্ট প্রশাসনের নিকট অনুরোধ জানান। বন্ধুদের প্রতারক চক্রটি থেকে সতর্ক থাকার জন্য তিনি অনুরোধ জানিয়েছেন।

দাগনভূঞা থানার অফিসার ইনচার্জ (ওসি) আসলাম শিকদার লিখিত আবেদনের তথ্য নিশ্চিত করে বলেন, প্রতারক চক্রটিকে ধরতে পুলিশ কাজ করছে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

ফেসবুক,ফেনী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close