• শনিবার, ০৪ জুলাই ২০২০, ২০ আষাঢ় ১৪২৭
  • ||

চাঁদাবাজির টাকা আনতে গিয়ে ধরা খেলো ৫ সাংবাদিক!

প্রকাশ:  ১৭ ডিসেম্বর ২০১৯, ১৯:৩২ | আপডেট : ১৭ ডিসেম্বর ২০১৯, ১৯:৩৮
চুয়াডাঙ্গা প্রতিনিধি
ছবি: পূর্বপশ্চিম

চুয়াডাঙ্গায় চাষাবাদের জমিতে অবৈধভাবে মাটি কাটার অভিযোগ এনে সংবাদ প্রকাশসহ মাটি কাটার যন্ত্র (এক্সকাভেটর) আটকের ভয় দেখিয়ে চাঁদা দাবি করার অভিযোগে পাঁচ ভুয়া সাংবাদিককে আটক করেছে পুলিশ।

সোমবার (১৬ ডিসেম্বর) সদর উপজেলার সরোজগঞ্জ বাজারের একটি চায়ের দোকানে দাবিকৃত চাঁদার টাকা নিতে গেলে তাদের আটক করা হয়। এ ঘটনায় ভূক্তভোগী ভান্ডারদোহা গ্রামের পিনু বাদি হয়ে ওইদিন রাতেই একটি চাঁদাবাজি মামলা দায়ের করেন।

আটককৃতরা হলেন- চুয়াডাঙ্গা শহরের জাফরপুরের মৃত শামসুল হকের ছেলে নজরুল ইসলাম (৩৬), আরামপাড়ার ইদ্রিস আলীর ছেলে সাব্বির হোসেন (২৬), বাগানপাড়ার খোকন মিয়ার ছেলে আশিক (২৪), জ্বিনতলা মল্লিক পাড়ার মৃত ইছাহক আলীর ছেলে আরিফ (৪৫) ও মালোপাড়ার মৃত কালু খার ছেলে সজিব আকবর (৫০)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, চুয়াডাঙ্গা সদর উপজেলার পুরাতন ভান্ডারদোহা গ্রামের শহীদ মালিথার ছেলে পিনু গত ২ ডিসেম্বর মাটি কাটার যন্ত্র (এক্সকাভেটর) দিয়ে চাষের জমি সমান করছিলেন। এ সময় আশিক ও সাব্বির জমির মালিক পিনুর বিরুদ্ধে সংবাদ প্রকাশসহ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) ভয় দেখিয়ে ৬০ হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা না দিলে তারা মাটি কাটার যন্ত্রটি (এক্সকাভেটর) আটক করে নিয়ে যাবেন বলে হুমকি দেন। পরে পিনু বাধ্য হয়ে ৩৫ হাজার টাকা দিলে তারা চলে যায়।

এ ঘটনায় গত ১৪ ডিসেম্বর এই চক্রটি সিন্দুরীয়া গ্রামের মৃত জব্বার কাজীর ছেলে মনোয়ার হোসেনের কাছেও একইভাবে ভয়ভীতি দেখিয়ে ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়। এছাড়া চক্রটি গত ১৫ ডিসেম্বর ধুতুরহাট গ্রামের ইউনুছ আলীর ছেলে ইসমাইল হোসেনের কাছ থেকে ১৫ হাজার টাকা হাতিয়ে নিয়েছে।

অপরদিকে গতকাল সোমবার কথিত এই পাঁচ সাংবাদিক পৌর শহরের বাগান পাড়ার শহীদ হোসেনের ছেলে তানজিলুর রহমানের কাছে ১০ হাজার টাকা চাঁদা দাবি করেন। একই সঙ্গে দাবিকৃত চাঁদার টাকা সদর উপজেলার সরজগঞ্জ বাজারে জনৈক জামালের চায়ের দোকানে দিয়ে আসতে বলেন। এ সময় স্থানীয়রা ওই চায়ের দোকান থেকে কথিত ৫ সাংবাদিককে আটক করে সরজগঞ্জ ফাঁড়ি পুলিশের কাছে সোপর্দ করে।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু জিহাদ আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন, আজ মঙ্গলবার আটকদের চাঁদাবাজি মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।


পূর্বপশ্চিমবিডি/পিআই

চুয়াডাঙ্গা,সাংবাদিক,পুলিশ,চাঁদাবাজি,টাকা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close