• শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭
  • ||

এবার চাঁদপুরেও আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা

প্রকাশ:  ১৫ ডিসেম্বর ২০১৯, ০১:৩৪
চাঁদপুর প্রতিনিধি

বর্তমান সময়ে আলোচিত ইসলামি বক্তা মাওলানা মিজানুর রহমান আজহারীর মাহফিল বন্ধ ঘোষণা করেছে চাঁদপুর জেলা প্রশাসন।

রোববার (১৫ ডিসেম্বর) শহরের রেলওয়ে দারুল উলুম মাদ্রাসায় এ মাহফিল হওয়ার কথা ছিল। ওই মাদ্রাসা ও মাহফিল এন্তেজামিয়া কমিটির সভাপতি মুহাম্মদ হোসেন গাজী জানান, শনিবার (১৪ ডিসেম্বর) মাহফিল কমিটিকে এ সংক্রান্ত একটি চিঠি দিয়ে মাহফিল বন্ধ রাখতে নির্দেশনা দেওয়া হয়েছে।

চাঁদপুরে মাহফিল বন্ধ হওয়া প্রসঙ্গে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বলেন, ‘রেলওয়ে দারুল উলুম মাদ্রাসার মাহফিলে জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুমতি না থাকায় পুলিশ প্রশাসনও অনুমতি দেয়নি।’

মাহফিল পরিচালনা কমিটির সভাপতি সাবেক পৌর কমিশনার হোসেন গাজী বলেন, আমরা প্রথম দিকে প্রশাসনের অনুমতি নিয়ে মাহফিলের প্রচারণা শুরু করেছি। কিন্তু আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কার কথা জানিয়ে (১৩ ডিসেম্বর) পুলিশের পক্ষ থেকে এবং আজ জেলা প্রশাসনের পক্ষ থেকে চিঠি দিয়ে আমাদের মাহফিলের অনুমতি নেই বলে জানানো হয়েছে।’

এ বিষয়ে চাঁদপুরের জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান বলেন, গোয়েন্দা বিভাগের রিপোর্টের ভিত্তিতে আমরা তাদের মাহফিল বন্ধ রাখার নির্দেশনা দিয়েছি।

সম্প্রতি দেশের কয়েকটি স্থানে সুন্নী আন্দোলনের আলেমদের পক্ষ থেকে তার মাহফিল বন্ধ করার অনুরোধ জানানো হয়। এরপর বিভিন্ন জেলায় তার মাহফিল বন্ধ ঘোষণা করা হয়। এর আগে বুধবার (৪ ডিসেম্বর) ফেনী সদর উপজেলার পাঁচগাছিয়া ইউনিয়নের উত্তর কাশিমপুর মডেল দাখিল মাদ্রাসার উদ্যোগে আয়োজিত ওয়াজ মাহফিলে অংশ নেয়ার কথা ছিল মিজানুর রহমান আযহারীর।তবে জেলা প্রশাসনের হস্তক্ষেপে সেই মাহফিলে বক্তব্য রাখতে পারেননি মিজানুর রহমান আযহারী। সেই মাহফিলটিও বন্ধ করে দেয়া হয়।

পূর্বপশ্চিমবিডি /জিএম

ইসলামি বক্তা,মাওলানা,মিজানুর রহমান আজহারী,মাহফিল বন্ধ,চাঁদপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close