• বুধবার, ২২ জানুয়ারি ২০২০, ৮ মাঘ ১৪২৬
  • ||

বৃটিশ নাগরিককে হত্যার হুমকি আ.লীগ নেতার

প্রকাশ:  ১০ ডিসেম্বর ২০১৯, ২২:০৩
জগন্নাথপুর (সুনামগঞ্জ) সংবাদদাতা

বৃটিশ নাগরিক সালেহ আহমদ (ছোট মিয়া) স্বপরিবারে যুক্তরাজ্যে বসবাস করেন। তবে দেশের অর্থনৈতিক উন্নয়নের স্বার্থে কষ্টার্জিত অর্থ বাংলাদেশে বিভিন্নভাবে বিনিয়োগ করে আসছেন তিনি। এরমধ্যে তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর বাজারে ২০০ দোকান কোটা বিশিষ্ট ‘হাজী আছাব আলী মার্কেট’ নির্মাণ করেছেন। এই মার্কেটে আহমদ কমিউনিটি সেন্টারসহ ব্যাংক-মসজিদও রয়েছে। মার্কেটটিতে দোকান ঘর বরাদ্দ নিয়ে স্থানীয় বাসিন্দারা ব্যবসা-বাণিজ্য করে জীবিকা নির্বাহ করে আসছেন।

গত ৫ ডিসেম্বর দুপুর ২টায় ও সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় বাসিন্দা ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী আবুল হাসান ও তার লোকজন বৃটিশ নাগরিক সালেহ আহমদের প্রতিষ্ঠিত ‘আছাব আলী মার্কেটকে’ বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেন। সেইসাথে তার পরিবারকে হত্যার হুমকি প্রদান করেন মর্মে সালেহ আহমদ জীবনের নিরাপত্তা চেয়ে জগন্নাথপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

সালেহ আহমদ জিডিতে উল্লেখ করেন, তিনি দীর্ঘদিন যাবত লন্ডনে বসবাস করে আসছেন। কিন্তু জন্মভূমি বাংলাদেশের টানে যুক্তরাজ্যে কষ্টার্জিত টাকায় দেশে বিনিয়োগ করেন। সম্প্রতি দেশে আসলে গত ৫ ডিসেম্বর দুপুরে ২টায় ও সন্ধ্যা ৭টার দিকে স্থানীয় বাসিন্দা ও আওয়ামী লীগ নেতা আবুল হাসান ও তার লোকজন সালেহ আহমদ ও তার পরিবারকে হত্যার হুমকি প্রদান করেন। এছাড়া তার প্রতিষ্ঠিত আছাব আলী মার্কেটকে বোমা মেরে উড়িয়ে দেওয়ার হুমকি দেন।

তিনি আরও উল্লেখ করেন, সাবেক ইউপি চেয়ারম্যান আবুল হাসান, তার সহযোগী সাইদুল ইসলাম, সৈয়দ মিজান, সৈয়দ রুম্মান এলাকার চিহ্নিত সন্ত্রাসী, চাঁদাবাদ, মাদক, অবৈধ অস্ত্র ব্যবসায়ী ও বোমাবাজ। তাদের বিরুদ্ধে জগন্নাথপুর থানায় একাধিক মামলার বিচারাধীন রয়েছে। এলাকার বাসিন্দারা তাদের অত্যাচার নির্যাতনে অতিষ্ঠ হয়ে জগন্নাথপুর থানায় একাধিক জিডি এন্ট্রি করেছেন। এছাড়া ২০১৭ সালের ৩ মে ইউনিয়ন পরিষদের ছাদে বোমা নিক্ষেপ করার ব্যাপারেও জগন্নাথপুর থানায় জিডি করা হয়। জিডি নং- ৮০৭।

এই বাহিনীর লোকজন তার মার্কেট এর আশেপাশে মাদক সেবিদের নিয়ে আড্ডা ও মাদক বিক্রি করে। প্রতিবাদ করলে তাকে হত্যার হুমকি ও বোমা দিয়ে মার্কেট উড়িয়ে দেওয়ার হুমকি দেয়। এমতাবস্থায় তিনি নিজের পরিবার ও ব্যবসা প্রতিষ্ঠান রক্ষার্থে জগন্নাথপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

জগন্নাথপুর থানার উপ-পরিদর্শক (এসআই) লুৎফুর রহমান বলেন, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। গুরুত্ব সহকারে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

সুনামগঞ্জ,আওয়ামী লীগ নেতা,বোমা মেরে হুমকি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত