• সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭
  • ||

মণিরামপুরে পাঁচ নারীকে জয়িতা সম্মাননা

প্রকাশ:  ০৯ ডিসেম্বর ২০১৯, ১৬:১২
মণিরামপুর (যশোর) প্রতিনিধি

সমাজ উন্নয়ন, অর্থনৈতিকভাবে সফলতা অর্জন ও শিক্ষাসহ নানা ক্ষেত্রে অবদান রাখায় যশোরের মণিরামপুরে পাঁচ সংগ্রামী নারীকে জয়িতা সম্মাননা দিয়েছে উপজেলা প্রশাসন।

সোমবার (৯ ডিসেম্বর) রোকেয়া দিবসে উপজেলা পরিষদের সভাকক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক দপ্তর আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

জয়িতা পাঁচ নারী হলেন- মণিরামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান নাজমা খানম, মিনা পারভীন, ফিরোজা বেগম, সাফিয়া খাতুন ও অনামিকা মন্ডল।

এদের মধ্যে সমাজ উন্নয়নে অসামান্য অবদান রাখার জন্য নাজমা খানমকে জয়িতা সম্মানে ভূষিত করা হয়। এছাড়া অর্থনৈতিকভাবে সফলতা অর্জনের জন্য মিনা পারভীন, শিক্ষা ও চাকরিতে সফলতার জন্য অনামিকা মন্ডল, নির্যাতনের বিভীষিকা পেরিয়ে নতুনভাবে জীবন শুরু করায় সাফিয়া খাতুন এবং সফল জননী হিসেবে ফিরোজা বেগমকে এই স্মারক দেওয়া হয়।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন, পৌর মেয়র কাজী মাহমুদুল হাসান, সহকারী কমিশনার (ভূমি) সাইয়েমা হাসান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কাজী জলি আক্তার, ভাইস চেয়ারম্যান উত্তম চক্রবর্তী বাচ্চু, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমি আক্তার, অধ্যাপক আব্বাস উদ্দিন ও আব্দুল আলিম প্রমুখ।

মণিরামপুর উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মৌসুমি আক্তার বলেন, চলতি বছরের জয়িতা নারী অন্বেষণে গত ১৪ অক্টোবর উপজেলার প্রতিটি ইউনিয়ন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে চিঠি দেওয়া হয়। এরপর ১১ জন সংগ্রামী নারী আবেদন করেন। সব তথ্য যাচাই বাছাই করে জয়িতা পুরষ্কারের জন্য পাঁচ জনকে নির্বাচিত করা হয়।


পূর্বপশ্চিমবিডি/রবি/ইমি

মণিরামপুর,জয়িতা সম্মাননা
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন
cdbl

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close