• শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭
  • ||
শিরোনাম

অভিভাবকদের চাপ ঠেকাতে স্কুলে অভিনব ব্যবস্থা

প্রকাশ:  ০৫ ডিসেম্বর ২০১৯, ১২:৩০
মণিরামপুর প্রতিনিধি
মণিরামপুর উপজেলার টেংরামারী স্কুলের সামনে দড়ি ও লাল কাপড় দিয়ে ঘেরাও। ছবি: পূর্বপশ্চিম

পরীক্ষার কেন্দ্রে নিজ শিশু সন্তানকে নিয়ে আসা অভিভাবকদের পুরোনো অভ্যাস। আবার কেউ কেউ পরীক্ষার কক্ষে ঢুকে সন্তানকে বলে দিতে উৎসাহ দেখান। এসব পরিস্থিতি এড়াতে এবার উপজেলার টেংরামারী স্কুলের শিক্ষকরা নিয়েছেন অভিনব ব্যবস্থা। পরীক্ষার কক্ষকে অভিভাবকদের চাপের হাত থেকে রক্ষা করতে ভোট কেন্দ্র ঘেরার মত করে দড়ি ও লাল কাপড় দিয়ে কক্ষগুলোর সামনে ঘিরে রেখেছেন। পরীক্ষা শুরুর আগে অভিভাবকদের ঘেরার ভিতরে না ঢুকতে মাইকে ঘোষণাও দেন শিক্ষকরা।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) একযোগে মণিরামপুরের সব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রাথমিক পর্যায়ে বার্ষিক পরীক্ষা শুরু হয়েছে। সকাল সাড়ে ৯টা থেকে শুরু হয় প্রথম ও দ্বিতীয় শ্রেণির ইংরেজি পরীক্ষা। এছাড়া দুপুর সাড়ে ১২টা থেকে শুরু হয় তৃতীয় ও চতুর্থ শ্রেণির ইংরেজি পরীক্ষা।

দড়ি ঘেরার বাইরে দাঁড়িয়ে থাকা অভিভাবক আবুল হোসেন বলেন, আমার মেয়ে নিপু দ্বিতীয় শ্রেণিতে পড়ে। সে পরীক্ষা দিচ্ছে। ভয় যেন না পায় তাই বাইরে দাঁড়িয়ে আছি।

স্কুলের শিক্ষক রিপন হোসেন পূর্বপশ্চিমকে বলেন, গেল বছর বার্ষিক পরীক্ষা চলাকালীন সময়ে অভিভাবকদের চাপ ঠেকাতে পারছিলাম না। আমি পরীক্ষার্থীদের অভিভাবকদের বললাম, আপনারা সরে যান, আমার স্ট্রোক করার উপক্রম হচ্ছে। এ সময় এক অভিভাবক উত্তরে বললেন, স্যার অসুস্থ হলে আপনার জন্য অ্যাম্বুলেন্স খবর দেব। সেই চাপ কমাতে এবার এই ব্যবস্থা।

পরীক্ষা পরিচালনার দায়িত্বে থাকা শিক্ষক মুক্তার হোসেন বলেন, পরীক্ষার কক্ষে যেন অভিভাবকরা না ঢুকতে পারেন সেজন্য বুধবার পরামর্শ করে দড়ি ও লাল ফ্লাগ টানানো হয়েছে। এখন আর কেউ ভিতরে আসছেন না। চাপমুক্ত পরিবেশে পরীক্ষা চলছে।


পূর্বপশ্চিমবিডি/এএইচ/কেএম

অভিনব ব্যবস্থা,অভিভাবক,স্কুল,মণিরামপুর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close