• রোববার, ০৫ জুলাই ২০২০, ২১ আষাঢ় ১৪২৭
  • ||
শিরোনাম

চুরির অপবাদের শোধ নিতেই তরিকুলকে হত্যা

প্রকাশ:  ২৫ নভেম্বর ২০১৯, ০৯:৫২
ফেনী প্রতিনিধি

চাল চুরির অপবাদের প্রতিশোধ নিতেই দেবরের তিন বছরের শিশু পুত্রকে হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি দেন নিহত শিশু তরিকুলের জেঠাই আরজিনা আক্তার (৩৫)।

রোববার (২৪ নভেম্বর) বিকেলে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে আরজিনা আক্তার স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) সন্ধ্যায় ফেনীর পরশুরাম উপজেলার বক্সমাহমুদ ইউনিয়নের দক্ষিণ মোহাম্মদপুর গ্রামে বাড়ির পাশে জমির আইল থেকে তরিকুল ইসলাম নামে তিন বছরের এক শিশুর লাশ উদ্ধার করা হয়। ওই শিশু দক্ষিণ মোহাম্মদপুর গ্রামের মাওলানা আবু বকরের একমাত্র সন্তান ছিল।

এ ঘটনায় পরশুরাম মডেল থানায় ওই শিশুর বাবা বাদী হয়ে শুক্রবার রাতে অজ্ঞাত আসামীর বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। শনিবার দুপুরে সন্দেহ ভাজন হিসেবে জেঠাই আরজিনা আক্তারকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়।

আরজিনা আক্তার জবানবন্দি প্রদানকালে আদালতে জানায়, বেশ কয়েক বছর আগে মাওলানা আবু বকরের বড় ভাই আবুল বাশারের সাথে তাঁর (আরজিনা) বিয়ে হয়। তাদের তিনটি সন্তানও রয়েছে। বিয়ের পর থেকে স্বামীর পারিবারে ঝগড়া-কলহ লেগে ছিল। চার ভাইয়ের মধ্যে তিনি স্বামী ও সন্তানসহ আলাদা হয়ে পৃথক সংসার শুরু করেন। শিশু তরিকুলের বাবাসহ অন্য তিন ভাই একান্ন পরিবার হিসেবে এক সাথেই থাকেন।

গত ৫-৬ মাস আগে ওই শিশু তরিকুলের মা তাকে (আরজিনা) চাল চুরির অপবাদ দেয়। এতে তিনি ক্ষুব্দ হন এবং প্রতিশোধের জন্য সুযোগ খুঁজতে থাকেন।

পারিবারিক কলহ এবং চাল চুরির অপবাদের প্রতিশোধ নিতেই বৃহস্পতিবার বিকেল ৫টার দিকে বাড়ির সবাই অজান্তে শিশু তরিকুলকে কৌশলে ডেকে নিজের ঘরে নিয়ে যায়। এ সময় ঘরে তার নিজের ছেলে-মেয়েরাও ছিল না। এ সুযোগে শিশু তরিকুলকে গলা ও নাক টিপে ধরেন। এক পর্যায়ে শিশুটি অচেতন হয়ে যায়। নাকে মুখে পানি দিয়েও তার জ্ঞান না ফেরায় বাড়ির সীমানার বাইরে জমির আইলে লাশ ফেলে আসেন।

শিশুটিকে না পেয়ে খোঁজাখুঁজি শুরু হলে তিনিসহ (আরজিনা) ওই জমির আইল থেকে লাশ উদ্ধার করেন। তিনি আদালতে জানান, এ ঘটনাটি তিনি কারও সহযোগিতা ছাড়া একাই করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা ও পরশুরাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মাহবুবুর রহমান শিশু তরিকুল হত্যার ঘটনায় গ্রেফতার আরজিনা আক্তার রোববার বিকেলে ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম তানিয়া ইসলামের আদালতে স্বীকারোক্তিমূলক প্রদানের সত্যতা নিশ্চিত করেন।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

চুরি,অপবাদ,শোধ,তরিকুল,হত্যা,ফেনী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close