• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

টাকা ও স্বর্ণ হাতিয়ে নেয়া তিন জিনের বাদশা গ্রেফতার

প্রকাশ:  ২৪ নভেম্বর ২০১৯, ২১:২০
নারায়ণগঞ্জ প্রতিনিধি

তারা জিনের বাদশা। এমন পরিচয়ে নানা ধরণের ধর্মীয় উপদেশ দিয়ে ফাঁদে ফেলে মনোয়ারা বেগম নামে এক নারীর কাছ থেকে ৩ লাখ ৮০ হাজার টাকা এবং বিশ ভরি স্বর্ণালংকারও হাতিয়ে নেয়া তিন প্রতারক।

শনিবার (২৩ নভেম্বর) দিনগত রাতে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ এবং নারায়ণগঞ্জের বন্দর উপজেলা থেকে ফতুল্লা মডেল থানা ও জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ যৌথ অভিযানে এই তিন প্রতারক জিনের বাদশাকে গ্রেফতার করেছে।

গ্রেফতাররা হলেন- গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ এলাকার হযরত আলী সরকারের ছেলে মুন্নাফ (৩৬), একই জেলার রামনাথপুর এলাকার জহিরুল ইসলামের ছেলে তৌহিদ (২৩) এবং একই জেলার বোয়ালিয়া প্রধানপাড় এলাকার ধীরন্দ্র নাথের ছেলে শিবু চন্দ্র মহত্ত (৩৫)।

তাদের কাছ থেকে বিশ ভরি গলিত সোনা ও প্রতারণার কাজে ব্যবহৃত একটি মোবাইল ফোন উদ্ধার করা করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

নারায়ণগঞ্জ জেলা পুলিশের ভারপ্রাপ্ত পুলিশ সুপার মো. মনিরুল ইসলাম বিকেলে তার কার্য্যালয়ে প্রেস ব্রিফিংয়ে গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

তিনি আরও জানান, ওই প্রতারক চক্র চলতি বছরের ১৯ থেকে ২৮ জুলাই পর্যন্ত নিজেদের জিনের বাদশা পরিচয় দিয়ে মনোয়ারা বেগমের কাছ থেকে ৩ লাখ আশি হাজার টাকা বিকাশের মাধ্যমে এবং একই নারীর থেকে আরও ২০ ভরি স্বর্ণালংকার হাতিয়ে নেয়।

এ ঘটনায় তার ছেলে ডা. মো. মাহমুদুল ইসলাম বাদী হয়ে ১০ অক্টোবর ফতুল্লা মডেল থানায় অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন। ওই প্রতারকেরা মনোয়ারা বেগমকে ধর্মীয় উপেদশমূলক কথাবার্তা বলে ফাঁদে ফেলে টাকা ও স্বর্ণ হাতিয়ে নেয়।

তিনি আরও বলেন, মামলা দায়েরের পর নানা ভাবে তথ্যপ্রযুক্তির মাধ্যমে গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের সাহেবগঞ্জ এলাকার হযরত আলী সরকারের ছেলে মুন্নাফকে প্রথমে আটক করা হয়। তার কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত মোবাইল উদ্ধার করা হয়।

পরে তাকে সাথে নিয়ে তার দেয়া তথ্য মতে নারায়ণগঞ্জ জেলার বন্দর উপজেলার মদনপুর এলাকা থেকে তৌহিদকে আটক করা হয়। সে জিনের বাদশার মূলহোতা। পরবর্তীতে তাদের তথ্য মতে, গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জের বোয়ালিয়া প্রধানপাড় এলাকা থেকে শিবু চন্দ্র মহত্তকে আটক করা হয়। তার কাছ থেকে ২০ ভরি গলিত সোনা উদ্ধার করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

নারায়ণগঞ্জ,জিনের বাদশা,স্বর্ণসহ প্রতারক আটক
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close