• শনিবার, ১৪ ডিসেম্বর ২০১৯, ২৯ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

লালমনিরহাটে বেশি দামে লবণ বিক্রি, ১১ জনের জেল-জরিমানা

প্রকাশ:  ২০ নভেম্বর ২০১৯, ০২:২০
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটে গুজব ছড়িয়ে অতিরিক্ত দামে লবণ বিক্রি করায় লবণের ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলীসহ ১১ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান ও জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। লালমনিরহাট জেলা প্রসাশক আবু জাফর এ তথ্য নিশ্চিত করেছেন।

মঙ্গলবার ১৯ নভেম্বর রাতে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক জয়শ্রী রানী রায়, আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক মনসুর আলী ও কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ভ্রাম্যমান আদালতের বিচারক রবিউল হাসান এ রায় প্রদান করেন।

সদর উপজেলার দণ্ডপ্রাপ্ত আজহারুল(৬৫), ওবায়েদুল(৪০), খায়রুল(৩২) নামে ৩ ব্যবসায়ীকে ৭ দিন করে এবং ব্যবসায়ী বিনয় কৃষনকে(৩২) ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক জয়শ্রী রানী রায়।

আদিতমারী উপজেলার হাবীব স্টোরের মালিক নূর ইসলামকে(৩৮) ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক মনসুর আলী।

কালীগঞ্জ উপজেলার লবন ব্যবসায়ী আব্দুল কাদেরকে(৬৫) ১০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালতের বিচারক রবিউল হাসান।

এ বিষয়ে জেলা প্রশাসক আবু জাফর জানান, পরিবহন ধর্মঘটের দোহাই দিয়ে লবনের কৃত্রিম সংকট তৈরি করে অধিক মূল্যে বিক্রি শুরু করে জেলার ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলী। পরে গুজব ছড়িয়ে খুচরা বিক্রেতাদের নিকট অতিরিক্ত দামে লবন বিক্রি করার খবর পেয়ে পুলিশ সুপার এসএম রশিদুল হকসহ শহরের বিভিন্ন স্থানে যৌথ অযিান চালিয়ে তাদের আটক করা হয়।

এদিকে লবনের কৃত্রিম সংকট তৈরি করে অধিক মূল্যে বিক্রি করার অপরাধে জেলার ডিলার সোনারগাঁ স্টোরের মালিক হাজী গোফরান আলী(৫৫), ম্যানেজার লুৎফর আলী(৪৫) ও ইয়াকুব আলীকে(৪২) প্রত্যেককে এক বছরের কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত