• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

কালীগঞ্জে ২২ ভুয়া পরীক্ষার্থী বহিষ্কার

প্রকাশ:  ১৯ নভেম্বর ২০১৯, ১৭:৫৫
লালমনিরহাট প্রতিনিধি

লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলায় ভুয়া শিক্ষার্থীদের দিয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি ও এবতেদায়ী) পরীক্ষা গ্রহণ করায় ২২ ভুয়া পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

মঙ্গলবার (১৯ নভেম্বর) উপজেলার চামটাহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম মোস্তফা লেবু ওই কেন্দ্রে পরিদর্শনে গিয়ে এসব ভুয়া পরীক্ষার্থী সনাক্ত করেন।

জানা গেছে, প্রাথমিক শিক্ষা সমাপনীতে সঠিক পরীক্ষার্থী অনুপস্থিত থাকায় তাদের হয়ে মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম ও অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নেয়। প্রবেশপত্রে ছবি ও নামের সাথে অনেকের নাম-চেহারা মিল নেই। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে ২২ ভুয়া পরীক্ষার্থীকে সনাক্ত করে তাদের বহিষ্কার করা হয়। পরে মুচলেকা দিয়ে ছাড়া পায় এসব শিক্ষার্থী।

বহিষ্কৃত পরীক্ষার্থীরা যেসব প্রতিষ্ঠান থেকে পরীক্ষায় অংশ নিয়েছিলো- কৌটারী জহিরুল হক সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (১), কৌটারী সামাদিয়া সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (১), তালুক শাখাতী একরামিয়া সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (৬), বাবুর ডাঙ্গা রহমানিয়া সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (৫) দক্ষিণ মুসরাত মদাতী সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (৪), গুটিপাড়া খাদিজা খাতুন সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (২), মেীজা শাখাতী গৌছিয়া সতন্ত্র এবতেদায়ী মাদরাসা (৩)।

চামটাহাট উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব গোলাম মোস্তফা লেবু বলেন, প্রবেশপত্রের সাথে নাম-চেহারা মিল না থাকায় তাদের বহিষ্কার করা হয়েছে।

এ বিষয়ে কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রবিউল হাসান জানান, যেসব প্রতিষ্ঠান থেকে এসব পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছিলো ওই সব মাদরাসার বিরুদ্ধে বিধি অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

লালমনিরহাট
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত