• বুধবার, ১১ ডিসেম্বর ২০১৯, ২৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

সোমবার সিলেটে ৪৫ টাকা কেজিতে পেঁয়াজ

প্রকাশ:  ১৭ নভেম্বর ২০১৯, ২১:৩৮ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৯, ২১:৪৮
সিলেট প্রতিনিধি

ভারত থেকে চোরাই পথে নিয়ে আসা ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজ জব্দ করেছে আইনশৃঙ্খলা বাহিনী। জব্দ করা এসব পেঁয়াজ আগামীকাল সোমবার (১৮ নভেম্বর) সকাল থেকে সিলেটের বিভিন্ন স্থানে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) মাধ্যমে ৪৫ টাকা কেজি দরে বিক্রি করা হবে।

রোববার (১৭ নভেম্বর) আদালত থেকে এ সংক্রান্ত আদেশ পেয়েছেন সিলেট মহানগরীর হজরত শাহজালাল (রহ.) থানা পুলিশ।

ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের সিলেটের আঞ্চলিক প্রধান মোহাম্মদ ইসমাঈল মজুমদার এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, র‌্যাব কর্তৃক জব্দকৃত পেঁয়াজ আগামীকাল সোমবার সকাল থেকে সরকার নির্ধারিত টাকায় বিক্রির জন্য আদালত নির্দেশনা দিয়েছেন। সেই অনুযায়ী ৪৫ টাকা কেজি দরে একজন ক্রেতা সর্বোচ্চ ২ কেজি পেঁয়াজ ক্রয় করতে পারবেন।

নগরের রিকাবীবাজারস্থ কাজী নজরুল ইসলাম অডিটরিয়ামের সামনে, ক্বীন ব্রিজের মোড়, মার্কাস পয়েন্ট বঙ্গবীর রোডে এ পেঁয়াজ বিক্রি করা হবে। সকাল ১০টা থেকে যতোক্ষন পেঁয়াজ স্টকে থাকবে ততোক্ষন বিক্রি করা হবে বলেও জানান তিনি।

গত শুক্রবার সিলেট শহরতলীর বটেশ্বর বাইপাস এলাকায় র‍্যাব-৯ পরিচালিত একটি অভিযানে ৭ হাজার ২০০ কেজি পেঁয়াজসহ দুই জনকে আটক করা হয়। জব্দকৃত পেঁয়াজ শাহপরান থানায় হস্তান্তর করা হলে এসব পেঁয়াজ কিভাবে বিক্রি করা হবে এ বিষয়ে পুলিশ আদালতের অনুমতি চায়।

আজ রোববার পর্যন্ত আদালতের আনুমতি না আসায় পেঁয়াজ বিক্রি করা যায়নি বলে জানিয়েছেন শাহপরাণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবদুল কাইয়ুম চৌধুরী।

র‍্যাব-৯ সিলেট ক্যাম্পের ভারপ্রাপ্ত অধিনায়ক মেজর সৌকাতুল মোনায়েম বলেন, গোয়াইনঘাট উপজেলার তামাবিল জাফলং এলাকা দিয়ে অবৈধভাবে ভারত থেকে পেঁয়াজ এনে ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে এমন খবরে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। এ সময় ট্রাকভর্তি পেঁয়াজ জব্দ করা হয়।


পূর্বপশ্চিমবিডি/পিআই

পেঁয়াজ,৪৫ টাকা কেজি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত