• বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭
  • ||

৩ বছর ধরে শিকলবন্দি সুফি

প্রকাশ:  ১৬ নভেম্বর ২০১৯, ১৯:৫৭
দিনাজপুর প্রতিনিধি
ছবি: পূর্বপশ্চিম

প্রায় তিন বছর ধরে শিকলবন্দি হয়ে আবদ্ধ ঘরে জীবন যাপন করছেন দিনাজপুরের সুফি আহমেদ (২২) নামে এক যুবক। অসুস্থ্যতার কারণ দেখিয়ে শিকলে বেঁধে রাখা হলেও সুফিকে সুস্থ করতে কোন উদ্যোগ নেয়নি পরিবারটি।

শিকলবন্দি সুফি এক সময় ভালো ছাত্র ছিলেন। ২০১৪ সালে এইচএসসি পাসের পর হঠাৎ করে তার মাথায় সমস্যা দেখা দেয়। সেই থেকে পরিবারটি সুফিকে অসুস্থ্যতার অযুহাত দেখিয়ে পায়ে শিকল পড়িয়ে আবদ্ধ ঘরে রেখেছে।

স্থানীয়রা জানায়, প্রায় তিন বছর আগে লেখাপড়া চলাকালীন হঠাৎ করে সুফির ব্যবহারে পরিবর্তন দেখা যায়। এরপর থেকে তিনি পাগলের ন্যায় আচরণ শুরু করে। রাস্তায় মানুষ দেখলে ঢিল-পাথর নিক্ষেপ করে। এছাড়া বাড়ির বাইরে এলেই এলাকার মা-বোনদের ওড়না ও শাড়ীর আচল টানা হেচড়া করে। পরে এলাকাবাসীর অভিযোগের পরিপ্রেক্ষিতে সুফির পরিবার তাকে পায়ে শিকল পড়িয়ে ঘরে আবদ্ধ করে রাখে।

দিনাজপুর পৌর এলাকার কসবা ফকিরপাড়া এলাকার বাসিন্দা সুফির বাবা শাহজাহান আহমেদ ও মা হাবিবা সুলতানা বলেন, আমাদের দুই সন্তানের মধ্যে সুফি বড়। সে ছাত্র হিসেবে খুব ভালো ছিলো। ২০১৪ সালে এইচএসসি পাসের পর থেকে হঠাৎ করেই তার মাথায় সমস্যা দেখা দেয়। এরপর আমরা হোমিও চিকিৎসা করে তাকে অনেকটা সুস্থ করেছি।

দিনাজপুর পৌরসভার স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর মো. আশরাফুল আলম রমজান বলেন, কয়েকবার বলার পরেও ছেলেটিকে সুস্থ্য করতে হাসপাতালে রেখে চিকিৎসার ব্যবস্থা করেনি পরিবারটি।

দিনাজপুর সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস বলেন, বর্তমানে আধুনিক চিকিৎসা সেবায় অনেক বড় রোগের চিকিৎসা দেওয়া হচ্ছে। সুফিকে ভাল পরিবেশে রেখে চিকিৎসা সেবা প্রদান করা হলে অবশ্যই সে সুস্থ্যতা ফিরে পাবে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

দিনাজপুর,শিকলবন্দি
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close