• বুধবার, ১৩ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬
  • ||

উপকূলের মানুষদের সাইক্লোন শেল্টারে নেয়া হচ্ছে

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ১২:০৮
বরিশাল প্রতিনিধি

বঙ্গোপসাগরে সৃষ্ট প্রবল ঘূর্ণিঝড় ‘বুলবুল’র কারণে পায়রা সমুদ্র বন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদফতর। ইতোমধ্যে পটুয়াখালী উপকূলের মানুষদের সরিয়ে সাইক্লোন শেল্টারে নিতে কাজ শুরু করেছে জেলা প্রশাসন।

শনিবার (৯ নভেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীতে গত দুইদিন ধরে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হচ্ছে। গত রাত থেকে বাতাসের গতিবেগ কিছুটা বৃদ্ধি পেয়েছে। আর সাগর উত্তাল রয়েছে। নদ-নদীর পানি স্বাভাবিকের চেয়ে সামান্য বৃদ্ধি পেয়েছে। দুর্যোগের সর্বশেষ খবর জানতে উপকূলের মানুষ অনলাইন গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমেও চোখ রাখছেন। টেলিভিশন ও রেডিও শুনছেন অনেকেই।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা বশির আহমেদ জানান, পায়রা সমুদ্রবন্দরকে ৭ নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। শুক্রবার (৮ নভেম্বর) মধ্যরাত থেকে শনিবার সকাল ৯টা পযর্ন্ত ২৭.৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

জেলা প্রশাসক মো. মতিউল ইসলাম চৌধুরী জানান, ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। দুর্যোগে ত্রাণ কার্যক্রম পরিচালনার জন্য ১৬৬ বান্ডিল টিন, ২ লাখ ৭৫ হাজার টাকা, ১০০ মেট্রিকটন চাল, ৪০৩টি সাইক্লোন শেল্টার, ৩ হাজার ৫০০ কম্বল প্রস্তুত রয়েছে।

জেলা প্রশাসন ও জেলা পুলিশের পক্ষ থেকে সকল উপজেলায় কন্ট্রোল রুম চালু করা হয়েছে। কন্ট্রোল রুমের নম্বর: ০৪৪১৬২৩৯৪।


পূর্বপশ্চিমবিডি/পিআই

বরিশাল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত