• বুধবার, ২০ নভেম্বর ২০১৯, ৫ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে পটুয়াখালীর উপকূলজুড়ে বৃষ্টি

প্রকাশ:  ০৯ নভেম্বর ২০১৯, ০৯:৫২
পটুয়াখালী প্রতিনিধি

ঘূর্ণিঝড় ‘বুলবুল’ বঙ্গোপসাগরে শক্তিশালী হয়ে উপকূলের দিকে ধেয়ে আসছে। এর প্রভাবে শনিবার (৯ নভেম্বর) সকাল থেকে পটুয়াখালীর উপকূলজুড়ে হালকা ও মাঝারি বৃষ্টিপাত দেখা দিয়েছে। তবে জেলার কোথাও কোথাও মৃদু বাতাস বইলেও দমকা হাওয়ার খবর পাওয়া যায়নি।

এদিকে প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় বুলবুলের প্রভাবে মোংলা ও পায়রা সমুদ্রবন্দরে ১০ নম্বর মহাবিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। এছাড়া চট্টগ্রাম ৯ ও কক্সবাজার ৪ নম্বর সংকেত দেখাতে বলা হয়েছে। শনিবার সকাল পৌনে ৯টার দিকে আবহাওয়াবিদ মো. রুহল কুদ্দুস এ তথ্য জানান। আজ রাতেই এটি বাংলাদেশের খুলনা উপকূলে আঘাত হানতে পারে।

পটুয়াখালী আবহাওয়া অফিস ও কলাপাড়া রাডার স্টেশন ৯৭ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে। তবে কোথাও এখনও বাতাস তেমন বইছে না। জোয়ারের প্রভাবে কুয়াকাটা সংলগ্ন উত্তর বঙ্গোপসাগর উত্তাল রয়েছে। তবে বুলবুল মোকাবেলায় বন্দরের কর্মকর্তা-কর্মচারীরা সতর্কাবস্থানে রয়েছে। অভ্যন্তরীণ রুটে সকল ধরনের নৌ যান চলাচল বন্ধ রয়েছে। বুলবুল’র যে কোন ধরনের পরিস্থিতি মোকাবেলায় সকল প্রস্তুতি সম্পন্ন করে সর্বোচ্চ সতর্কাবস্থায় রয়েছে জেলা প্রশাসন।

পটুয়াখালী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. বশির আহমেদ জানান, পায়রা বন্দর থেকে ৩৯৫ কিলোমিটার দক্ষিণ-পশ্চিম থেকে এগিয়ে আসছে বুলবুল। সেখান থেকে উত্তর-উত্তর পূর্ব দিকে অগ্রসর হচ্ছে ঘূর্ণিঝড়টি। এর প্রভাবে গত বৃহস্পতিবার রাত থেকে আজ শনিবার সকাল ৬টা পর্যন্ত ৩১ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। তবে বাতাস বইছে না।

কলাপাড়া রাডার স্টেশনের উচ্চ পর্যবেক্ষক মো. ফিরোজ কিবরিয়া জানান, ঘুর্ণিঝড় বুলবুল’র প্রভাবে শনিবার সকাল ৬টা পর্যন্ত ৬৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। গতকাল শুক্রবার (৮ নভেম্বর) সকাল ৬টা থেকে শনিবার সকাল ৬টা পর্যন্ত এ বৃষ্টিপাত হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

পটুয়াখালী,ঘূর্ণিঝড় বুলবুল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত