• রোববার, ১৭ নভেম্বর ২০১৯, ৩ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

আড়াইহাজারে ৩৫৬ বস্তা সরকারি চালসহ পিতা-পুত্র গ্রেফতার

প্রকাশ:  ০৭ নভেম্বর ২০১৯, ০০:০৫
নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি ৩৫৬ বস্তা চাল ও চাল বিক্রির টাকাসহ পিতা-পুত্রকে গ্রেফতার করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৬ নভেম্বর) সন্ধ্যায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেনের ভ্রাম্যমাণ আদালত উপজেলার উচিৎপুরা ইউনিয়নের শান্তির বাজারে অভিযান চালিয়ে চালের বস্তাগুলো উদ্ধার করেন।

আটককৃত হাজী নুরুল ইসলাম স্থানীয় আওয়ামী লীগ নেতা ও উপজেলার বাড়ৈপাড়া এলাকার কামিজউদ্দিনের ছেলে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন ও পুলিশের উপপরিদর্শক আতাউর রহমানসহ পুলিশের একটি টিম এ অভিযানের সময় দেখতে পান ঐ বাজারের চাউল ব্যবসায়ী হাজী নুরুল ইসলাম, তার ছেলে ছগির হোসেনসহ বেশ কয়েকজন মিলে সরকারি খাদ্য বান্ধব কর্মসূচী লেখা ১০ টাকা কেজির চাউলের বস্তা খুলে চাল অন্য বস্তায় ভরছে। এ সময় ভ্রাম্যমাণ আদালত দোকান থেকে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচী লেখা ৩৫৬ বস্তা চাউল, চার শতাধিক খালি বস্তা, সরকারি চাউল বিক্রি করা ২ লাখ ৫০ হাজার নগদ টাকাসহ হাজী নুরুল ইসলাম (৭০) ও তার ছেলে ছগির হোসেন(২৮) কে আটক করে এবং চালের দোকানটি চালসহ সিলগালা করেন।

স্থানীয় লোকজন জানান, হাজী নুরুল ইসলাম সরকার দলীয় প্রভাবশালী লোক হওয়ায় সে দীর্ঘদিন যাবৎ শতশত বস্তা সরকারি চাল এনে বস্তা পাল্টিয়ে বিভিন্ন বাজারে পাইকারী বিক্রি করে থাকেন। তবে আটককৃত হাজী নুরুল ইসলাম দাবি করেন, সোনারগা উপজেলার চেঙ্গারকান্দী এলাকার বিল্লাল হোসেনের কাছ থেকে কম দামে তিনি এ চাল কিনেছেন।

এ ব্যাপারে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উজ্জ্বল হোসেন জানান, স্থানীয় পর্যায়ে অভিযোগ পেয়ে সরকারি চাল উদ্ধারে এ অভিযান চালানো হয়েছে। তবে আটককৃতদের বিরুদ্ধে নিয়মিত মামলা দেওয়া হবে।

এ রিপোর্ট লেখা পর্যন্ত একটি প্রভাবশালী মহল আটককৃতদের থানা থেকে ছাড়িয়ে নেওয়ার চেস্টা করছেন বলে জানা গেছে।

আড়াইহাজার থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জানান, উপজেলা খাদ্য কর্মকর্তা আটককৃতদের বিরুদ্ধে থানায় অভিযোগ দেওয়ার কথা রয়েছে। তবে এখন পর্যন্ত অভিযোগ আসেনি। অভিযোগ পেলে আইননানুগ ব্যবস্থা নেওয়া হবে।

পূর্বপশ্চিমবিডি/এস.খান

সরকারি চাল,গ্রেফতার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত