• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

ব্যাগের ভেতর মিলল ফুটফুটে নবজাতক

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৯, ২২:০৮
সিলেট প্রতিনিধি

সিলেটের কানাইঘাটে ব্যাগের ভেতর থেকে ফুটফুটে এক নবজাতক উদ্ধার করা হয়েছে। কুঁড়িয়ে পাওয়া সেই অজ্ঞাত নবজাতক আশ্রয় পেয়েছে প্রবাসীর স্ত্রী সাজনার বেগমের কোলে।

মঙ্গলবার (৫ নভেম্বর) সকাল ৬টায় দিকে কানাইঘাট দিঘীরপার ইউনিয়নের কটালপুর গ্রামের ছোট ব্রিজের পাশে একটি কাপড়ের ব্যাগের মধ্যে থাকা নবজাতক উদ্ধার করা হয়।

জানা যায়, কানাইঘাট দিঘীরপার ইউনিয়নের কটালপুর গ্রামের শরীফ উদ্দিনের স্ত্রী খালেদা বেগম নবজাতক সন্তানটিকে ক্রন্দনরত অবস্থায় ব্যাগের ভিতর থেকে উদ্ধার করেন এবং আশপাশের লোকজনকে বিষয়টি অবহিত করে তার বাড়িতে নিয়ে যান। নবজাতক কুড়িয়ে পাওয়ার সংবাদ পেয়ে খালেদা বেগমের বাড়িতে এলাকার উৎসুক নারী-পুরুষ ভিড় জমান।

খালেদা বেগম নবজাতককে সুস্থ রাখতে তার সেবা যত্ন করেন। একপর্যায়ে পার্শ্ববর্তী নয়াগ্রামের সৌদি প্রবাসী গিয়াস উদ্দিনের স্ত্রী সাজনা বেগম সেখানে উপস্থিত হয়ে কুড়িয়ে পাওয়া ফুটফুটে নবজাতক কন্যা সন্তানকে সকলের উপস্থিতিতে লালনপালনের জন্য তার জিম্মায় নিয়ে যান।

বাচ্চাটিকে গ্রহণ করার পর সাজনা বেগম পার্শ্ববর্তী ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে চিকিৎসা করান। শেষ খবর পাওয়া পর্যন্ত বাচ্চাটি সুস্থ রয়েছে বলে জানা গেছে।

সাজনা বেগম জানান, নিষ্পাপ বাচ্চাটির কোন অভিভাবক না পেলে আমি তাকে আমার নিজ সন্তানের মতো লালন পালন করে মানুষ হিসাবে গড়ে তুলব। অপরদিকে ফুটফুটে নবজাতক সন্তানটি কার এর কোনা সুরাহা পাওয়া যায়নি। এলাকার লোকজন ভূমিষ্ঠ নবজাতকে এভাবে ব্যাগের মধ্যে রাস্তায় ফেলে দেওয়ার ঘটনায় বিমোহিত হয়েছেন।

নবজাতক উদ্ধারের ঘটনাটি থানা পুলিশকে অবহিত করা হয়েছে বলে জানিয়েছে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শামসুদ্দোহা পিপিএম।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত