• বৃহস্পতিবার, ১৪ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬
  • ||

গফরগাঁও পৌর শহরে ঝুঁকিপূর্ণ তোরণ

প্রকাশ:  ০৫ নভেম্বর ২০১৯, ০১:২৯
গফরগাঁও প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁও পৌরশহরে ব্যস্ততম বাজারে বয়সের ভারে ও যানবাহনের ধাক্কায় দীর্ঘদিনের পুরনো তোরণ ধসে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। সম্প্রতি তোরণটি উত্তরের দিকে হেলে পড়েছে। যে কোনো সময় ধসে পড়ার আশঙ্কা দেখা দিয়েছে।

জানা যায়, পৌর শহরের ব্যস্ততম এই তোরণের নিচ দিয়ে মিনিটে অর্ধশত মানুষ যাতায়াত করে। তোরণটি হেলে পড়ায় আতঙ্ক নিয়ে যাতায়াত করছে মানুষ। গফরগাঁও রেলওয়ে ষ্টেশনের বহু যাত্রী রাতদিন ঝুঁকিপূর্ণ এ তোরণের নিচ দিয়ে যাতায়ত করছে। খসে পড়েছে পলেস্তারা।

তোরণ সংলগ্ন পান দোকানের ব্যবসায়ী খোকা মিয়া জানান, কিছুদিন পূর্বে রাতে দেখে গেলাম তরুণটি ঠিকই আছে। পরের দিন সকালে দোকান খুলে দেখি তোরণটি উত্তরের দিকে হেলে পড়েছে। বাজারে প্রায় সময় বড় বড় গাড়ি আসে যেমন সিমেন্ট বুঝাই, চাউল ট্রাক, এইগুলো এই তোরণে আটকে যায়।

১৯৭১ সালে মুক্তিযোদ্ধের সময় পাকিস্তানি বাহিনীর বোমার আঘাতে গফরগাঁও বাজারের ব্যবসায়ী আব্দুল বেপারীসহ বহু মানুষ হতাহত হন। ১৯৭৯ সালে শহীদ আব্দুল বেপারীর স্বজনরা তাঁর স্মৃতি রক্ষার্থে গফরগাঁও মধ্য বাজারের প্রবেশ পথে এই তোরণটি নির্মাণ করেন। কিন্তু দীর্ঘদিন ধরে সংস্কার না করায় ও যানবাহনের ধাক্কায় তোরণটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দেয়। আতঙ্ক আর উদ্বেগ-উৎকণ্ঠা নিয়ে প্রতিদিন হাজারো মানুষ তোরণটির নিচ দিয়ে চলাচল করছেন বলে জানান ঔষধ ব্যবসায়ী নাহিদ।

ফল ব্যবসায়ী মুক্তার হোসেন বলেন, হাজারো মানুষ আতঙ্কে আছে যেকোনো সময় ঘটতে পারে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা তাই কর্তৃপক্ষকে দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য অনুরোধ করছি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুব উর রহমানের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, পৌর কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।


পূর্বপশ্চিমবিডি/ইমি

গফরগাঁও,ঝুঁকিপূর্ণ তোরণ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত