• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

কুকুরের কামড়ে আক্রান্তদের হাইকোর্ট দেখালেন জামালপুরের মেয়র

প্রকাশ:  ০১ নভেম্বর ২০১৯, ২১:৪০ | আপডেট : ০১ নভেম্বর ২০১৯, ২২:১১
নিজস্ব প্রতিবেদক
জামালপুর পৌর সভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি

জামালপুর শহরে দলবদ্ধ কুকুরের কামড়ে সাংবাদিকসহ ২৬ জন আহত হয়েছেন। এর মধ্যে ১৮ জনই শিশু। শুক্রবার (১ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পাঁচরাস্তা মোড়, সর্দারপাড়া, শেখের ভিটা, বগাবাইদ, কাচারি পাড়া, শাহাপুর, পাথালিয়া ও চন্দ্রা এলাকায় কুকুরের কামড়ে আহত হন তারা।

অন্যদিকে জামালপুর জেনারেল হাসপাতাল ও পৌরসভায় ভ্যাকসিন না থাকায় আহতরা বিপাকে পড়েছেন। বাইরে থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীদের চিকিৎসা চলছে বলে জানিয়েছেন জামালপুর জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত ডাক্তার ফয়সাল আহমেদ।

মানুষকে কুকুরের কামড়ানোর সংবাদ সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হন পূর্বপশ্চিমবিডি নিউজের জামালপুর প্রতিনিধি মেহেদী হাসান নিজেও।

পাগলা কুকুরের কামড়ে এত লোক আহত হলেও তাদের খোঁজ নেননি জামালপুর পৌর সভার মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি। তিনি সাংবাদিকদের জানিয়েছেন, কুকুর নিধনে হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। তবুও আক্রান্তের সংখ্যা যেহেতু বাড়ছে, এ বিষয়ে আমরা ব্যবস্থা নেব।

এমন গা ছাড়া কথা এবং আহতদের পাশে না দাঁড়ানোয় ক্ষোভ প্রকাশ করেছেন এলাকার মানুষ ও আক্রান্তরা ।

প্রতিনিধি মেহেদি হাসান বলেন,‘আমি নিজেও কুকুরের কামড়ে মারাত্মক আহত হয়েছি। কিন্তু পৌর মেয়র একবার হাসপাতালে এসে খবর নেননি।’ তিনি আমাদের হাইকোর্ট দেখালেন।

এর প্রতিবাদ এবং ক্ষোভ প্রকাশ করে নিজের ফেসবুক পেজে ছোট ছোট বেশ কয়েকটি স্ট্যাটাস দিয়েছেন এই সাংবাদিক। তা এখানে তুলে ধরা হলো:

১। কুকুর মুক্ত জামালপুর চাই, না হয় মেয়র মুক্ত জামালপুর চাই।

২। একটা অথর্ব মেয়র। পৌর নাগরিক সব একেবারে মারা গেলেও সে নাক ডেকে ঘুমাবে।

৩। আমিসহ কুকুরের কামড়ে প্রায় অর্ধশতাধিক মানুষ আহত হলাম। অথচ হাসপাতালে মেয়র একবারের জন্যও আসে নি। উনার পদত্যাগ চাই, প্রকৃতভোটের মেয়র চাই

৪। হিজড়া সম্প্রদায়ের একজনকে মেয়রের দায়িত্ব দেওয়া হোক। আমরা মেনে নিবো। হিজড়ারাও মানবিক।

৫। "মানুষের চেয়ে কুকুর বড়'' হাইকোর্টের নিষেধ। কুকুর কামড় দিলেও কোন ব্যবস্থা নিতে পারছেন না।

পূর্বপশ্চিমবিডি/ এআর

জামালপুর পৌর মেয়র
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত