• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

জামালপুরে কুকুরের কামড়ে সাংবাদিকসহ আহত ২৬

প্রকাশ:  ০১ নভেম্বর ২০১৯, ২০:৫৬ | আপডেট : ০১ নভেম্বর ২০১৯, ২০:৫৮
জামালপুর প্রতিনিধি

জামালপুরে দলবদ্ধ কুকুরের কামড়ে পাঠকপ্রিয় অনলাইন নিউজপোর্টাল পূর্বপশ্চিমবিডি.নিউজের জেলা প্রতিনিধি মেহেদী হাসানসহ কমপক্ষে ২৬ জন আহত হয়েছেন।

শুক্রবার (০১ নভেম্বর) সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শহরের পাঁচরাস্তা মোড়, সর্দারপাড়া, শেখের ভিটা, বগাবাইদ, কাচারি পাড়া, শাহাপুর, পাথালিয়া ও চন্দ্রা এলাকায় আহত হন তারা।

এদিকে জামালপুর জেনারেল হাসপাতাল ও পৌরসভায় ভ্যাকসিন না থাকায় বিপাকে পড়েছেন আহতরা। হাসপাতালের বাহির থেকে ভ্যাকসিন কিনে এসব রোগীর চিকিৎসা চলছে।

জামালপুর জেনারেল হাসপাতালে জরুরি বিভাগে কর্তব্যরত ডাক্তার ফয়সাল আহমেদ জানান, সকাল থেকেই কুকুরের কামড়ে আক্তান্তের সংখ্যা বাড়ছে। সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত ২৬ জন রোগী হাসপাতালে পেয়েছি। এরমধ্যে ১৬ জন শিশু ও ১০ জন প্রাপ্তবয়স্ক।

হাসপাতালে পর্যাপ্ত ভ্যাকসিন না থাকায় রোগীরা বাহির থেকে ভ্যাকসিন সংগ্রহ করছেন। এছাড়া এ ঘটনাসয় গুরুতর দুইজনকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে বলেও জানান তিনি।

আহতরা হলেন- মেহেদী হাসান, শেখের ভিটা গ্রামের মৃত সুরুজ্জামানের ছেলে ফরহাদ (৪০), মিজানুরের ছেলে মেহেদী (১২), কাচারি পাড়ার জালাল উদ্দিনের ছেলে আবু সালেহ (৩০), পাঁচরাস্তা মোড়ের রাইসুল ইসলামের ছেলে তাহা (৬), বগাবাইদ এলাকার খোকনের মেয়ে শারিয়া (৫), মহনের স্ত্রী প্রিয়া (১৯), নূরুল ইসলামের মেয়ে নাবিহা (৫), লক্ষীর চরের বজলুর রহমানের ছেলে বিপুল (১১), আবুর ছেলে বিল্লাল (৩০), মাসুদের মেয়ে নূরী (৭), বেপারীপাড়ার রবিউলের মেয়ে চায়না (১২), পাথালিয়ার নূর মোহাম্মদের মেয়ে ফারজা (৪), মেলান্দহের মাহফুজুলের ছেলে জিল্লুর রহমান (৪৪), নান্দিনার হযরত আলীর মেয়ে হুমায়রা (১৭), আমলাপাড়ার বিপ্লবের ছেলে আবীর (৯), মাছিমপুরের বাহাজ উদ্দিনের ছেলে শফিক (৩২), সকাল বাজারের শামীমের ছেলে হাবিব।

জামালপুর পৌর মেয়র মির্জা সাখাওয়াতুল আলম মনি বলেন, কুকুর নিধনে হাইকোর্টের নিষেধাজ্ঞা রয়েছে। তবুও আক্রান্তের সংখ্যা যেহেতু বাড়ছে, এ বিষয়ে আমরা ব্যবস্থা গ্রহণ করবো।

ইঞ্জিনিয়ার মোজাফফর হোসেন এমপি বলেন, ভ্যাকসিন হাসপাতালে সরবরাহ নেই। হাসপাতালে ভ্যাকসিন সরবরাহ না হওয়া পর্যন্ত আমি নিজ উদ্যোগে সরবরাহ করে যাবো।


পূর্বপশ্চিমবিডি/পিআই

জামালপুর,সাংবাদিক মেহেদী হাসান,আহত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত