• মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯, ৪ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

‘মৃত্তিকা পদক’ পাচ্ছেন সাংবাদিক মিশু

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৯, ১১:৫৪
ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

২০১৯ সালের ‘মৃত্তিকা পদক’ পাচ্ছেন পূর্বপশ্চিম ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধি ও আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি মহিউদ্দিন মিশু। দেশের পূর্বাঞ্চল সীমান্তে সাহসী, সত্য ও বস্তুনিষ্ঠ অনুসন্ধানী সাংবাদিকতার পথিকৃৎ হিসেবে গুরুত্বপূর্ণ অবদান রাখায় এ সম্মাননায় ভূষিত হচ্ছেন তিনি। এছাড়াও সমাজের বিভিন্ন ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতিস্বরূপ এ জাতীয় সম্মাননা দিয়ে আসছে মৃত্তিকা একাডেমি। শনিবার (১৯ অক্টোবর) বিকেল ৫টায় ঢাকার তোপখানা রোডস্থ বাংলাদেশ শিশু কল্যাণ মিলনায়তনে সাংবাদিক মহিউদ্দিন মিশুর হাতে এ সম্মাননা পদক তুলে দেওয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকার সম্মতি জ্ঞাপন করেছেন একুশে পদক প্রাপ্ত গীতিকার ও চিত্র পরিচালক গাজী মাজহারুল আনোয়ার। সৈয়দ মার্গুব মোর্শেদ (সাবেক তথ্য সচিব), বিচারপতি মো, জয়নুল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা ইসমাইল হোসেন বেঙ্গল, সংস্থাপন মন্ত্রণালয়ের সাবেক যুগ্ম সচিব কবি লোকমান হাকিম। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন কবি রানা হোসেন এবং অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন আনোয়ার পারভেজ প্রমুখ।

সাহসী, বস্তুনিষ্ঠ ও নির্ভীক সাংবাদিকতার পাশাপাশি ভারত-বাংলাদেশ সৌহার্দ্য ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক উন্নয়ন তুলে ধরে বিশেষ অবদান রাখায় পূর্বোত্তর ভারতের ত্রিপুরা ও আসাম রাজ্য থেকে ২০১৭ ও ২০১৮ সালে তিনি সম্মাননা স্মারক পেয়েছেন। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়া পূর্বাঞ্চলের সীমান্তবর্তী আখাউড়ার নবজাগরণ ক্লাব এবং আখাউড়া পূর্বাঞ্চল প্রবাসী কল্যাণ সংগঠন এক গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে অনুসন্ধানী, বস্তুনিষ্ঠ ও নির্ভীক সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য মহিউদ্দিন মিশুর হাতে সম্মাননাস্মারক তুলে দেন।

আখাউড়া দক্ষিণ ইউনিয়নের হীরাপুর আসাদিয়া মুসলেম উদ্দিন হাফিজিয়া মাদ্রাসার গুণীজন সংবর্ধনা অনুষ্ঠানে সাংবাদিকতায় বিশেষ অবদান রাখায় তাকে সম্মাননা দেন। বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের বিসিকের সাবেক পরিচালক মো. রেজাউল করিম মোল্লা (বাবরু) অনুষ্ঠানের প্রধান অতিথি হিসাবে মহিউদ্দিন মিশুর হাতে এ সম্মাননা স্মারক তুলে দেন। তাছাড়াও ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন সামাজিক সংগঠন সাংবাদিক মহিউদ্দিন মিশুকে একাধিকবার সম্মাননায় ভূষিত করে পদক তুলে দেন। মহিউদ্দিন মিশু দৈনিক যুগান্তরের আখাউড়া প্রতিনিধি ও আখাউড়া উপজেলা প্রেসক্লাবের সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করছেন।

মহিউদ্দিন মিশু বলেন, নিজের ভালো কাজের স্বীকৃতি যদি সামাজিক সংগঠন দেয় তা হলো পরম পাওয়া। এ রকম স্বীকৃতি কাজের স্পৃহাকে আরও বাড়িয়ে দেয়, আরও এগিয়ে যাওয়ার প্রেরণা তৈরি করে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

ব্রাহ্মণবাড়িয়া,মৃত্তিকা পদক’,মহিউদ্দিন মিশু
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত