• বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯, ৬ অগ্রহায়ণ ১৪২৬
  • ||

রংপুরে পীর হাবিবের বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে মানববন্ধন

প্রকাশ:  ১৮ অক্টোবর ২০১৯, ০১:১৫ | আপডেট : ১৮ অক্টোবর ২০১৯, ০১:২৫
রংপুর প্রতিনিধি

বরেণ্য সাংবাদিক, বাংলাদেশ প্রতিদিনের নির্বাহী সম্পাদক, ও কলামিস্ট পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্র ও সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে এবং জড়িতদের শাস্তির দাবিতে সারা দেশে প্রতিবাদ মানববন্ধন অব্যাহত রয়েছে। গতকাল রংপুরে বিশাল মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার রংপুর প্রেস ক্লাবের সামনে সাংবাদিক সমাজ রংপুরের ব্যানারে এ কর্মসূচি পালিত হয়। মানববন্ধনে রংপুরের সর্বস্তরের মানুষ সংহতি প্রকাশ করেন।

মানববন্ধনে বক্তারা বলেন, পীর হাবিবুর রহমান একজন প্রগতিশীল মানুষ, স্পষ্টবাদী বক্তা ও মেধাবী সাংবাদিক। তার ক্ষুরধার লেখনীতে ফুটে ওঠে মিথ্যার আড়ালে ঢাকা পড়া সত্য। বেরিয়ে আসে দুর্নীতিবাজদের থলের বিড়াল। টিভি টকশোয় তার ঝাঁজালো বক্তব্যে উন্মোচিত হয় মুখোশধারীদের আসল চেহারা। তিনি সবসময় স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মুক্তিযুদ্ধের পক্ষে কথা বলেন দেখেই একটি মহল তাকে সহ্য করতে পারছে না। মিথ্যাচারের মাধ্যমে তারা এখন উঠেপড়ে লেগেছে প্রথিতযশা এই সাংবাদিকের চরিত্রহননে।

রংপুরের সিনিয়র সাংবাদিক এটিএন বাংলা ও এটিএন নিউজের ব্যুরো প্রধান মাহবুবুল ইসলামের সভাপতিত্বে মানববন্ধনে সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগ সভাপতি সাফিয়ার রহমান সাফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি ম ল, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোতাহার হোসেন ম ল মওলা, সুজন মহানগর সভাপতি ফখরুল আনাম বেনজু, মেট্রোপলিটন চেম্বারের সভাপতি রেজাউল ইসলাম মিলন, জাপা মহানগর সাধারণ সম্পাদক এস এম ইয়াসির, সামাজিক সংগঠন বাংলার চোখের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান তানভীর হোসেন আশরাফী।

বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টোয়েন্টিফোর টেলিভিশনের রংপুরের সাংবাদিক রেজাউল করিম মানিকের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য রাখেন রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মাছরাঙ্গা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রফিক সরকার, একুশে টেলিভিশন, দৈনিক সংবাদ ও বাংলা ট্রিবিউনের ব্যুরো প্রধান লিয়াকত আলী বাদল, রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাবেক সাধারণ সম্পাদক তাবিউর রহমান প্রধান, দৈনিক খোলা কাগজের রংপুর অফিস প্রধান ও প্রেস ক্লাবের সাবেক কোষাধ্যক্ষ সুশান্ত ভৌমিক, রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি সালেকুজ্জামান সালেক, রিপোর্টার্স ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোজাফফর হোসেন, ইনডিপেনডেন্ট টেলিভিশনের ব্যুরো প্রধান নজরুল ইসলাম রাজু, সিটি প্রেস ক্লাবের সদস্য সচিব শরিফুজ্জামান বুলু, রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক শিমুল ইসলাম, মাহিগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি বাবলু নাগ প্রমুখ বক্তব্য রাখেন। আরও উপস্থিত ছিলেন রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সরকার মাজহারুল মান্নান, ফটো জার্নাল অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম রিপন, সাংবাদিক কামরুল ইসলাম চুন্নু, শরিফুল ইসলাম, নুর হাসান চান, হারুন অর রশিদ সোহেল, আরাফাত হোসেন বাঁধন, আল আমিন সুমন, শাহানুর রহমান, রবিউল হাসান, মনিরুজ্জামান, আমিনুর রহমান, মহির উদ্দিনসহ অনেকে সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

বক্তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে পীর হাবিবুর রহমানকে নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। এ ছাড়া মানববন্ধনে রংপুর প্রেস ক্লাব, রিপোর্টার্স ক্লাব, সিটি প্রেস ক্লাব, রিপোর্টার্স ইউনিটি, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন রংপুর, টেলিভিশন ক্যামেরা অ্যাসোসিয়েশন, রংপুর ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশন, মাহিগঞ্জ প্রেস ক্লাবের নেতৃবৃন্দ, সদস্য ছাড়াও রংপুরে কর্মরত বিভিন্ন গণমাধ্যম কর্মী, রাজনৈতিক ও সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি-এনই

পীর হাবিব
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত