Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
  • ||

সিলেটে চালু হলো দেশের প্রথম ট্যুরিস্ট বাস 

প্রকাশ:  ০৮ অক্টোবর ২০১৯, ২০:৩১
সিলেট প্রতিনিধি
প্রিন্ট icon

প্রথমবারের মতো বাংলাদেশের মধ্যে চালু হয়েছে ট্যুরিস্ট বাস। দেশের ইতিহাসে সিলেটই প্রথম পর্যটন শহর যেখানে ট্যুরিস্টদের জন্য বিশেষ সুযোগ-সুবিধাসহ আলাদা বাস সার্ভিস চালু হলো।

জানা গেছে, সিলেট ট্যুরস এন্ড ট্রাভেলসের উদ্যোগে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। আগামিতে আরও ৬টি ট্যুরিস্ট বাস যুক্ত হবে। এসব বাসে এসি ও ওয়াইফাই রয়েছে। সিলেট থেকে বিভিন্ন পর্যটন কেন্দ্রে যাবে এসব আধুনিক বাস।

মঙ্গলবার (৮ অক্টোবর) দুপুরে সিলেট নগরীর জিন্দাবাজারে দু’টি ট্যুরিস্ট বাসের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

উদ্বোধনী অনুষ্ঠানে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, সিলেটে ট্যুরিস্ট বাস চালুর মধ্য দিয়ে নতুন ইতিহাস সৃষ্টি হলো। এর অংশ হতে পেরে আমি খুবই ভাগ্যবান।

তিনি আরও বলেন, থাইল্যান্ডের জিডিপির ২৩ ভাগ আসে পর্যটন খাত থেকে। কিন্তু আমাদের জিডিপিতে পর্যটনের অবদান মাত্র ০.০০৫ ভাগ। দেশে পর্যটন বিকাশের যথেষ্ট সুযোগ আছে, কিন্তু দুর্ভাগ্যজনকভাবে অবকাঠামোগত দিক ঠিক না থাকায় আমরা উন্নতি করতে পারিনি। তবে আশার কথা হচ্ছে, সিলেটে দু’টি ট্যুরিস্ট বাস চালু হয়েছে। পুরো সিলেট নগরীতে ওয়াইফাই চালু করছি। তখন পর্যটকদের জন্যও সুবিধা হবে।

এ সময় অন্যান্যের মধ্যে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী উপস্থিত ছিলেন।

পরে জিন্দাবাজারের একটি শপিং কমপ্লেক্সের ৭ম তলায় বড় ভাই ও সাবেক অর্থমন্ত্রী মুহিতকে সাথে নিয়ে নিজের কার্যালয়ের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী। এ সময় তিনি বলেন, এলাকার সকল মানুষের সাথে আমার যোগাযোগের মাধ্যম হিসেবে কাজ করবে এই কার্যালয়। মানুষ নিজের অভিযোগ-অনুযোগ সব এই কার্যালয়ের মাধ্যমে আমাকে জানতে পারবেন। সকল অভিযোগ ঢাকায় আমার কাছে পাঠানো হবে। যেসব অভিযোগ স্থানীয়ভাবে সমাধান করা সম্ভব, সেগুলো করা হবে। আর যেসব অভিযোগ উচ্চপর্যায় থেকে করা প্রয়োজন, তাও আমি দেখবো।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নাসির উদ্দিন খান, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম নাদেল, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি এ টি এম শোয়েব প্রমুখ উপস্থিত ছিলেন।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

সিলেট,প্রথম ট্যুরিস্ট বাস,পররাষ্ট্রমন্ত্রী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত