Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

লিবিয়ায় পাচারকালে উদ্ধার ৫, গ্রেফতার ৩

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৯, ১৮:৫৯
চট্টগ্রাম প্রতিনিধি
প্রিন্ট icon

অবৈধভাবে লিবিয়ায় পাচারের সময় ৫ ব্যক্তিকে উদ্ধার ও মানবপাচার চক্রের তিন সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।

সোমবার (৭ অক্টোবর) সকালে চট্টগ্রাম নগরের কোতোয়ালী থানার স্টেশন রোডের হোটেল মিড টাউনের চতুর্থ তলার ৪৮৫ নম্বর কক্ষে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে পুলিশ ১৫টি পাসপোর্ট জব্দ করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে আতাউর রহমান (৩৮), মো. জাহাঙ্গীর আলম (২৬), মো. জাহাঙ্গীরকে (৩৪) গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১৫টি পাসপোর্টসহ ৫ জন ভিকটিমকে উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে ভিকটিমেরা পুলিশকে জানান, তাদের লিবিয়া নেওয়ার জন্য বিভিন্ন জায়গা থেকে চট্টগ্রামে নিয়ে আসা হয়। চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে প্রথমে দুবাই, সেখান থেকে মিশর, তারপর সড়ক পথে লিবিয়ায় নিয়ে যাওয়ার কথা বলা হয়েছে। লিবিয়ায় যাওয়ার পর তাদের ভালো কাজ পাইয়ে দেবে।

আটক তিন দালাল আসামিরা তাদের বিভিন্ন কৌশলে মিথ্যা প্রলোভন দিয়ে স্বল্প খরচে অবৈধভাবে লিবিয়া নেওয়ার কথা বলে বিভিন্ন জনের কাছ থেকে বিভিন্ন অঙ্কের টাকা হাতিয়ে নিয়েছে।

ওসি মহসীন বলেন, দেশের বিভিন্ন প্রান্তে হতদরিদ্র, বিভিন্ন পেশার মানুষদের বিদেশে বেশি আয়ের প্রলোভন দেখিয়ে একটি চক্র মানব পাচার করছে। দরিদ্র লোকজন তাদের কথায় বিশ্বাস করে প্রতারণার ফাঁদে পা দেন। অনেকে অর্থ উপার্জন করতে না পেরে মারা যান। বাংলাদেশ থেকে লিবিয়া যাওয়ার বৈধ কোনো পন্থা না থাকায় আসামিরা অবৈধ ঝুঁকিপূর্ণ পন্থায় লিবিয়া নিয়ে যাওয়ার ব্যবস্থা করে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

চট্টগ্রাম,লিবিয়ায় পাচার
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত