Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • বৃহস্পতিবার, ১৭ অক্টোবর ২০১৯, ১ কার্তিক ১৪২৬
  • ||

অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রি: ৩ আড়ত সিলগালা

প্রকাশ:  ০৬ অক্টোবর ২০১৯, ২০:২৯
ভোলা প্রতিনিধি
প্রিন্ট icon

ভোলায় পেঁয়াজের বাজারে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ীকে জরিমানা, দুইজনের জেল ও তিন আড়ত সিলগালা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রোববার (৬ অক্টোবর) দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন এ অভিযান পরিচালনা করেন।

এ সময় অতিরিক্ত মূল্যে পেঁয়াজ বিক্রির দায়ে শহরের চকবাজার রোডের মেসার্স রানা ট্রেডার্সকে ৫০ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানাসহ মেসার্স কেদারী মোহন সাহা স্টোরের একজনকে এক মাসের সশ্রম কারাদণ্ড প্রদান করেন। এছাড়া পেঁয়াজ মজুদ করার অপরাধে ইকবাল হোসেন নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা ও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

এসময় একই অপরাধে তিনটি আড়তকে সিলগালা করে দেয়া হয়।

জানা যায়, গত কয়েক দিন যাবত ভোলার পেঁয়াজের পাইকারী বাজারে কেজি প্রতি ৮০ থেকে ৯০ টাকা দরে বিক্রি হচ্ছিল। কিন্তু ভ্রাম্যমাণ আদালতের অভিযানের পরই পাল্টে যায় পেঁয়াজের বাজার চিত্র। ম্যাজিস্ট্রেট দেখা মাত্রই আড়ৎদাড়রা ৬০ থেকে ৬৫ টাকা কেজি দরে পেঁয়াজ বিক্রি শুরু করে।

ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী হাকিম ও সদর উপজেলার সহকারি কমিশনার (ভূমি) মো. কাওসার হোসেন জানান, ভোলা শহরের কাঁচাবাজার ও নতুন বাজার এলাকাসহ পেয়াজপট্টির ৮-১০টি আড়তে এই অভিযান চালানো হয়। এসময় তিন ব্যবসায়ীর জরিমানা, দুই ব্যবসায়ীকে জেল ও তিনটি আড়ত সিলগালা করা হয়েছে। পেঁয়াজের অতিরিক্ত মূল্য বৃদ্ধিতে ভোলা জেলায় এ অভিযান অব্যাহত থাকবে।


পূর্বপশ্চিমবিডি/এসএম

ভোলা,পেঁয়াজ,ভ্রাম্যমাণ আদালত
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত