Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

পেঁয়াজ নিয়ে বিপাকে হিলির ব্যবসায়ীরা

প্রকাশ:  ০৫ অক্টোবর ২০১৯, ২১:২০
হিলি (দিনাজপুর) প্রতিনিধি
প্রিন্ট icon

ভারত থেকে আমদানি করা পেঁয়াজ নিয়ে বিপাকে পড়েছেন হিলি স্থলবন্দরের আমদানিকারকরা। প্রতি কেজি পেঁয়াজ ৪০-৫০ টাকা দরে বিক্রি করলেও পাইকারের অভাবে খালাসকৃত পেঁয়াজ গুদামেই পড়ে আছে।

ভারত সরকার পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করার আগে ২৮ সেপ্টেম্বরের পুরনো এলসি করা ৫৭টি ট্রাকে ৯’শ ৪৬ মেট্রিক টন পেঁয়াজ শুক্রবার (৪ অক্টোবর) হিলি স্থলবন্দরে প্রবেশ করে। তবে বন্দর দিয়ে দেশে পেঁয়াজ প্রবেশের সাথে সাথে কমেছে পেঁয়াজের দাম।

হিলি বন্দরে কেজি প্রতি পেঁয়াজ বিক্রি হচ্ছে ৪০-৫০ টাকায়। চার দিন থেকে ওপারে পার্কিং এ আটকে থাকায় গরমে অনেক পেঁয়াজ নষ্ট হয়ে গেছে। নষ্ট হওয়া পেঁয়াজ নিয়ে আমদানিকারকরা পড়েছেন মহাবিপাকে।

আমদানিকারক সাইফুল ইসলাম বলেন, ওপারে ৪ দিন আটকে থাকার পর শুক্রবার (৪ অক্টোবর) ৫৭ ট্রাক পেঁয়াজ দেয় রফতানিকারকরা। তবে গরমে পেঁয়াজ নষ্ট হয়ে যাওয়ায় এখন তা বাছাই করা হচ্ছে। এছাড়া পাইকারের অভাবে ঘরেই নষ্ট হয়ে যাচ্ছে পেঁয়াজ।

তিনি আরও জানান, আগে যে পাইকার ১০ টন পেঁয়াজ নিতো সে বর্তমানে নিচ্ছে মাত্র ১টন। এভাবে মানুষ পেঁয়াজ কম খাওয়া শুরু করলে ২-৩ দিনের মধ্যে পেঁয়াজের বাজার ৩০-৩৫ টাকায় নেমে আসবে। এক সাথে প্রতিটি পোর্ট দিয়ে অধিক পরিমানে পেঁয়াজ দেশে প্রবেশ করায় দাম কমে গেছে। এতে করে অনেক আমদানিকারককে লোকসান গুনতে হচ্ছে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

পেঁয়াজ,হিলি স্থলবন্দর,পেঁয়াজ আমদানি,ব্যবসায়ী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত