Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • মঙ্গলবার, ২২ অক্টোবর ২০১৯, ৬ কার্তিক ১৪২৬
  • ||

চাঁপাইনবাবগঞ্জে বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি

প্রকাশ:  ০৪ অক্টোবর ২০১৯, ২২:০২
চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট icon

চাঁপাইনবাবগঞ্জ সদরসহ শিবগঞ্জ ও গোমস্তাপুর উপজেলার পদ্মা-মহানন্দা নদীর তীরবর্তী নিম্নাঞ্চলে বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে। তবে নদী ভাঙন অব্যাহত রয়েছে।

শুক্রবার (৪ অক্টোবর) সন্ধ্যা ৬টায় পদ্ধার পানি বিপদসীমার ৩৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। একইভাবে মহানন্দা নদীর পানি ২৪ ঘন্টায় ২ সেন্টিমিটার কমে বিপদসীমার ১৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

স্থানীয়রা জানান, গোমস্তাপুরের চৌডালা, বাঙ্গাবাড়ী, বোয়ালিয়া ইউনিয়নের কাশিয়াবাড়ি, ব্রজনাথপুর, নয়াদিয়াড়ী এলাকায় মহনন্দা ও সদরের চরবাগডাঙ্গা, দেবীনগর ও সুন্দরপুর ইউনিয়নের কালীনগর এলাকায় পদ্মা নদী তীর ভাঙ্গতে শুরু করেছে। পানি কমার সাথে সাথে নদী তীরের ভাঙন কবলিত এলাকা বাড়ছে।

চাঁপাইনবাবগঞ্জ পানি উন্নয়ন বোর্ড (পাউবো) উপ-বিভাগীয় প্রকৌশলী আতিকুর রহমান জানান, পদ্মা ও মহানন্দা নদীর পানি কমতে শুরু করেছে। শনিবার নাগাদ আরো কমবে বলেও জানান তিনি।

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আলমগীর হোসেন জানান, প্রশাসনের পক্ষ থেকে জেলার পানিবন্দি দূর্গত মানুষের মাঝে বিভিন্ন ত্রাণ সামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়া দেবিনগর ইউনিয়নের ৪শ’ পরিবারকে ১০ কেজি করে চাল দেয়া হয়েছে। এছাড়া শিবগঞ্জের দূর্লভপুর ও পাঁকা ইউনিয়নে ৩শ’ পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।


পূর্বপশ্চিমবিডি/পিআই

চাঁপাইনবাবগঞ্জ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত