• সোমবার, ০৬ জুলাই ২০২০, ২২ আষাঢ় ১৪২৭
  • ||

নেত্রকোনায় চাঁদা নিয়ে আঞ্জুমান স্কুলের শিক্ষার্থীদের বিক্ষোভ

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৯, ২১:০২ | আপডেট : ০৩ অক্টোবর ২০১৯, ২১:০৫
নেত্রকোনা প্রতিনিধি

নেত্রকোনায় আঞ্জুমান সরকারি আদর্শ স্কুলের এক শিক্ষার্থীর চিকিৎসার জন্য চাঁদা তোলাকে কেন্দ্র করে সড়কে বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে এ ঘটনা ঘটে।

জানা গেছে, স্কুলের নবম শ্রেণির ছাত্র সাব্বির আহমেদ রাফির চিকিৎসার জন্য গত দু’দিন ধরে চাঁদা উঠাচ্ছে স্বজন-সহপাঠিসহ স্কুলের শিক্ষার্থীরা। শিক্ষক শিক্ষার্থীরা মিলে কিছু টাকা তুলে বুধবার রাফির বাবার হাতে দেন প্রধান শিক্ষক।

কিন্তু বৃহস্পতিবার স্কুলের ফান্ড থেকে এক লাখ টাকা দাবি ও প্রত্যায়ন পত্র চাইলে স্কুলের নিয়ম-কানুন বর্হিভূত ভাবে দেয়া যাবে না জানালে শিক্ষার্থীরা বিক্ষোভ শুরু করে। তারা সড়কে যানবাহন চলাচল বন্ধ করে দেয়। স্কুলের গেইটে তালা লাগিয়ে দেয়। পরে খবর পেয়ে পুলিশ এবং প্রশাসন গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। শিক্ষার্থী সোয়াদ বলেন, আমরা যখন টাকা চাইছি আমাদেরকে তারা স্কুল থেকে বের করে দেয়। পরে আমরা বিক্ষোভ করেছি। আমরা ভালোভাবে বলেছি স্কুলের ফান্ডেই অনেক টাকা আছে। গত প্রায় ১০ বছর ধরে এই পর্যন্ত কোনো টাকা কাউকে দিতে হয়নি। তাহলে টাকাগুলো কেথায় গেলো। আমরা সেখান থেকে টাকা চেয়েছি। আমরা তো রাজপথ ছাড়া কোনো উপায় দেখি না।

স্কুলের প্রধান শিক্ষক আকলিমা খাতুন জানান, গত দু’দিন ধরে স্কুলে ডে মনিং শিফট থেকে বাচ্চারা চাঁদা নিচ্ছে। আমাদের শিক্ষকদের কাছ থেকেও কিছু তুলে দেয়া হয়েছে। গত বুধবার সেই টাকাগুলো একত্র করে আমি রাফির বাবার হাতে তুলে দিয়েছি। স্কুলের ফান্ড থেকেও ১০ হাজার টাকা দেয়ার ব্যবস্থা করেছি। কিন্তু তারা একলাখ টাকা দাবি করেছে। এখন এতো টাকা তো আমি একা দিতে পারব না। নিয়ম-কানুন আছে। সেগুলো মেইনটেইন করে দিতে হবে।

তিনি আরও বলেন, সিক্সের দু’টো ছেলে গত তিনদিন আগে রাস্তায় চাঁদা তোলা নিয়ে ঝামেলা করেছে। তাদের কথা শুনছিলাম অভিভাবকদের ডেকে। এর মাঝে এই ছেলেরা এসে প্রত্যায়নপত্র চাইছে বাইরে টাকা তুলতে। কিন্তু সেটা তো এই গভমেন্ট স্কুল থেকে দেয়া যায় না। স্কুলের ভেতর থেকে নিয়েছে আমরাও দিয়েছি। কিন্তু বাইরেরটা আমি কেমন করে দেই। এটা না করাতেই তারা স্কুলের সব শিক্ষার্থীকে ডেকে বের করে ফেলে। পূর্বপশ্চিমবিডি/অ-ভি

নেত্রকোনা,চাঁদা,শিক্ষার্থী,বিক্ষোভ
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close