Most important heading here

Less important heading here

Some additional information here

Emphasized text
  • শনিবার, ১৯ অক্টোবর ২০১৯, ৩ কার্তিক ১৪২৬
  • ||

গফরগাঁওয়ে বেড়েই চলেছে পেঁয়াজের দাম, বিপাকে নিম্নআয়ের মানুষ 

প্রকাশ:  ০১ অক্টোবর ২০১৯, ২৩:২৬
গফরগাঁও (ময়মনসিংহ) প্রতিনিধি
প্রিন্ট icon

ময়মনসিংহের গফরগাঁও পৌরসভাসহ উপজেলার সর্বত্র একদিনের ব্যবধানে ৭০ টাকা কেজি দরে পেঁয়াজের দাম বেড়ে হয়েছে ১১০ টাকা। হঠাৎ করে কেজিতে ৪০ টাকা বৃদ্ধি পাওয়ায় নিম্নআয়ের মানুষগুলো মহাবিপাকে পড়েছে।

হঠাৎ করে সোমবার (৩০ সেপ্টেম্বর) থেকে গফরগাঁও পৌর শহর ও উপজেলার সর্বত্র কাঁচামালের আড়ৎগুলোতে পেঁয়াজের দাম বেড়ে যায়। রোববার (২৯ সেপ্টেম্বর) যেখানে উপজেলার বিভিন্ন হাট-বাজারের দোকানগুলোতে এক কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৬০ থেকে ৭০/ টাকায়। যা মঙ্গলবার (১ অক্টোবর) বেড়ে হয়েছে ১১০ টাকা।

যেসব ক্রেতা প্রতিটি বাজার বা দোকানে গিয়ে এক সপ্তাহের পেঁয়াজ কিনতো। দাম বৃদ্ধি পাওয়ায় তারা এখন ২৫০ থেকে ৫০০ গ্রাম পেঁয়াজ কিনছেন।

পৌরশহরের সালটিয়া বাজার ঘুরে দেখা যায়, বিক্রেতারা এক কেজি পেঁয়াজের দাম চাচ্ছে ১০০ থেকে ১১০ টাকা। অথচ রোববার গফরগাঁও মধ্য বাজারে এক কেজি পেঁয়াজ বিক্রি হয়েছে ৭০/৭৫ টাকায়।

ক্রেতা শাখাওয়াত বলেন, প্রতি সপ্তাহে বাজার থেকে ১ কেজি পেঁয়াজ কিনি। আজ দেখি পেঁয়াজের দাম ১০০ টাকা চাচ্ছে তাই বাধ্য হয়ে ৩০০ গ্রাম পেঁয়াজ কিনেছি।

পুকুরিয়া গ্রামের রিকশা চালক সুমন বলেন, আমরা দিন আনি, দিন খাই একরম পেঁয়াজ ছাড়াই খেতে হবে।

পৌর শহরের কাঁচামালের আড়ৎ মালিকরা জানান, রোববার পাইকারী বাজারে প্রতি কেজি পেঁয়াজ ৬০ টাকা দরে কিনে ৭০/৭৫ টাকায় বিক্রি করেছি। সে পেঁয়াজ ১০০ টাকায় কিনে ১১০ টাকা কেজি দরে বিক্রি করছি।

তিনি আরও জানান, মোকাম থেকে জানানো হয়েছে পেঁয়াজের দাম আরও বাড়তে পারে।

কাঁচামাল বিক্রেতা শফিকুল বলেন, সোমবার পাইকারী পেঁয়াজ প্রতি কেজি ৭০ টাকায় বিক্রি করেছি কিন্তু ভারত থেকে পেঁয়াজ আমদানি বন্ধের কারণে হঠাৎ পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়ে কেজি প্রতি ১০০/১১০ টাকা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/অ-ভি

মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত