• শুক্রবার, ২৯ মে ২০২০, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭
  • ||

রাণীনগরে সিনেমা স্টাইলে বাড়ি ভাঙচুর

প্রকাশ:  ২৭ সেপ্টেম্বর ২০১৯, ১১:০০
রাণীনগর প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে সিনেমা স্টাইলে দিনে-দুপুরে ভাড়াটিয়া সন্ত্রাসীরা অস্ত্রের মুখে গ্রামবাসীকে জিম্মি করে মুন্টু নামের এক ব্যক্তির নির্মাণাধীন ইটের বাড়ি ভেঙে দিয়েছে।

বৃহস্পতিবার (২৬ সেপ্টম্বর) উপজেলার গোনা ইউনিয়নের ঝিনা গ্রামে এই সন্ত্রাসী তাণ্ডব চলানো হয়েছে। এই ঘটনায় জাকির হোসেন (জেমস) নামের একজনকে আটক করেছে থানা পুলিশ। আটক জাকির উপজেলার পশ্চিম গোবিন্দপুর গ্রামের মৃত-জনাব আলীর ছেলে।

ঝিনা গ্রামের লাল মোহাম্মদের ছেলে ভেঙে দেওয়া বাড়ির মালিক মুন্টু জানান, তিনি নিজ জমিতে বাড়ি নির্মাণের কাজ শুরু করেন। নিয়ম অনুসারে বাড়ি নির্মাণের শুরুতে পর্যাপ্ত জায়গা ছেড়ে দিয়ে কাজ শুরু করলে প্রতিবেশী মৃত-মজিবর মাস্টারের ছেলে প্রতিপক্ষ স্বপন হোসেন তার বাড়িতে যাওয়া-আসার জন্য প্রায় চার/পাঁচ হাত জায়গা ছেড়ে বাড়ি নির্মাণ করতে বলে।

স্থানীয় গন্যমান্য ব্যক্তিরা গ্রামে বেশ কয়েকবার বৈঠকেও বিষয়টি নিয়ে উভয়কে ছাড় দিয়ে শান্তিপূর্ণভাবে বসবাসের পরামর্শ দেন। সেই মোতাবেক আমি বাড়ি নির্মাণ কাজ শুরু করি। অপরদিকে স্বপন তার বাড়ি করার সময় জায়গা না ছেড়ে অন্যের জায়গার উপর দিয়ে পুরো রাস্তা নেয়ার দাবি করে আসছে।

এর জের ধরে আমার বাড়িতে কেউ না থাকার সুযোগে স্বপনের নেতৃত্বে বৃহস্পতিবার দেশীয় অস্ত্র ও লাঠি হাতে নিয়ে ভাড়া করা প্রায় শতাধিক সন্ত্রাসীরা গ্রামের লোকজনদের অস্ত্রের মুখে জিম্মি করে আমার বাড়ির আরসিসি পিলার মেশিন দিয়ে কেটে ও দেয়াল ভেঙে গুড়িয়ে দেয়।

খবর পেয়ে আমি বাড়িতে এসে দেখতে পাই বাড়ি ভেঙে দিয়ে স্বপনসহ ভাড়া করা সন্ত্রাসীরা ঘটনাস্থল থেকে চলে যাচ্ছে। এই ঘটনায় আমি স্বপনকে প্রধান আসামি করে বৃহস্পতিবার রাতে ৪০ জনের বিরুদ্ধে থানায় একটি মামলা দায়ের করেছি। আশা রাখি আইনের কাছে উপযুক্ত বিচার পাবো।

রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: জহুরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার বলেন, এই ঘটনায় অভিযান চালিয়ে একজনকে আটক করা হয়েছে। অবশিষ্ট আসামিদের আটক করার চেষ্টা অব্যহত রয়েছে। আটককৃত জেমসকে শুক্রবার (২৭ সেপ্টেম্বর) আদালতে প্রেরণ করা হয়েছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

রাণীনগর
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close