• বুধবার, ২৬ ফেব্রুয়ারি ২০২০, ১৩ ফাল্গুন ১৪২৬
  • ||

টঙ্গীতে ছয় হাজার ইয়াবা নিয়ে ওমান প্রবাসীসহ আটক ২

প্রকাশ:  ১১ সেপ্টেম্বর ২০১৯, ০৯:১০
গাজীপুর প্রতিনিধি

গাজীপুর মহানগরের টঙ্গীতে ৬ হাজার ইয়াবাসহ ২ মাদক বিক্রেতাকে আটক করেছে র‌্যাব-১ উত্তরা । মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সন্ধ্যায় টঙ্গীর মধুমিতা সড়কের রমজান আলী মার্কেট এলাকা থেকে আটক করা হয় তাদের।

আটককৃতরা হলেন- টঙ্গী পূর্ব থানার কেরানিরটেক এলাকার মৃত শহিদুল্লার ছেলে মো. রাসেল হোসেন (২২), চট্টগ্রামের সাতকানিয়া থানার জয়নগর সিকদারবাড়ি এলাকার আবুল বাশার সিকদারের ছেলে ওমান ফেরত প্রবাসী মো. জহির উদ্দিন (৩১)। সে ৬ বছর ওমানে কর্মরত ছিল।

সূত্রে জানা যায়, র‌্যাব-১, উত্তরার একটি দল গোপন খবরের ভিত্তিতে টেকনাফ হতে চট্টগ্রাম হয়ে মাদকের একটি চালান গাজীপুর আসার খবর পায়। এ চালান আটকের জন্য গাজীপুর মহানগরীর টঙ্গী পূর্ব থানাধীন মধুমিতা রোডের রমজান আলী মার্কেটের সামনে অভিযান পরিচালনা করে তাদেরকে আটক করে। এসময় তাদের হেফাজত থেকে ৬,০০০ পিস ইয়াবা ট্যাবলেট, ০৪ টি মোবাইল ফোন, নগদ ৮৭,১৬০/- টাকা উদ্ধার করা হয়।

তাদের জিজ্ঞাসাবাদে আরো জানা যায়, তারা একটি সংঘবদ্ধ মাদক চোরাচালানকারী চক্রের সক্রিয় সদস্য। তারা টেকনাফ সীমান্তবর্তী এলাকা দিয়ে মায়ানমার হতে অবৈধভাবে চোরাচালানের মাধ্যমে ইয়াবা নিয়ে আসে। পরবর্তীতে ইয়াবা চালানগুলো বিশেষ কৌশলে মাদক সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের মাধ্যমে রাজধানী ঢাকায় নিয়ে আসে। এই চক্রের অন্যতম সদস্য চট্টগ্রাম জেলার সাতকানিয়া এলাকার জনৈক মাদক ব্যবসায়ী। সে মায়ানমার হতে চোরাচালানের মাধ্যমে ইয়াবার চালান দেশে নিয়ে আসে। এরপর ধৃত আসামি জহির ও তার অন্যান্য সহযোগিদের মাধ্যমে ইয়াবার চালান ঢাকা ও আশেপাশের জেলায় নিয়ে এই সিন্ডিকেটের অন্যান্য সদস্যদের নিকট খুচরা ও পাইকারী মূল্যে বিক্রয় করে বলে জানায়।

গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

পূর্বপশ্চিমবিডি/পিএস

ইয়াবা,ওমান,প্রবাসী
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
close