• মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০, ১৪ মাঘ ১৪২৬
  • ||

গোপালপুরে ৩৬ জামায়াত নেতাকর্মী আটক

প্রকাশ:  ১০ সেপ্টেম্বর ২০১৯, ১৯:৫৮
টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের গোপালপুরে হেমনগর ইউনিয়নের নলিন বাজারে জামাত-শিবিরের গোপন বৈঠকের প্রস্তুতিকালে কালে ৩৬ জন জামায়াত নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) বিকেলে গোপন সংবাদের ভিত্তিতে হেমনগর ইউনিয়নের নলিন বাজারে পিকনিকের নাম ভাঙিয়ে গোপন বৈঠকের উদ্দেশ্যে নৌকায় চরের মধ্যে যাওয়ার পথে তাদের আটক করা হয়।

আটককৃতদের মধ্যে গোপালপুর উপজেলা জামায়াতের বর্তমান আমীর গোলাম মোস্তফা রঞ্জু ও সাবেক আমীরসহ বাকি ৩৪ জন জামায়াত শিবিরের নেতাকর্মী।

বিষয়টি নিশ্চিত করে গোপালপুর থানার (ওসি) মোস্তাফিজুর রহমান জানান, আটককৃত জামায়াত-‌শি‌বি‌রের লোকজন দে‌শের বৃহৎ স্থাপনা বঙ্গবন্ধু সেতু‌তে নাশকতার প‌রিকল্পনা ছিল।

এই প‌রিকল্পনা বাস্তবায়‌নের জন্য পূর্বে তারা বন‌ভোজ‌নের না‌মে সেতু এলাকায় রে‌কি ক‌রে‌ছে। এর আগেও তারা নৌকা ভ্রমণে গি‌য়ে সরকার উৎখা‌তে বি‌ভিন্ন ধর‌ণের প‌রিকল্পনা ক‌রে।

এরই ধারাবা‌হিকতায় মঙ্গলবার দুপুরে তারা নাশকতার তৈ‌রির জন্য যমুনা নদী‌তে নৌকা ভ্রম‌ণে যাওয়ার জন্য উপ‌জেলার নলীন বাজা‌রে এক‌ত্রিত হয়।

প‌রে অ‌ভিযান চা‌লি‌য়ে ৩৬জনকে আটক করা হয়। প‌রে তা‌দের হেমনগর পু‌লিশ তদন্ত কে‌ন্দ্রে আনা হয়। তা‌দের বা‌ড়ি গোপালপুরসহ দে‌শের বি‌ভিন্ন প্রান্তে।

ওসি আরও জানান, আটককৃতরা প্রাথ‌মিকভা‌বে জামায়াত-‌শি‌বি‌রের সা‌থে সম্পৃক্ত বলে স্বীকার করেছেন। এছাড়া দে‌শে আজ আশুরার অনুষ্ঠান ছিল।

এই দি‌নে তারা বন‌ভোজ‌নের না‌মে নাশকতার প‌রিকল্পনা ক‌রে‌ছে। এর সা‌থে জ‌ড়িত‌ বা‌কি‌দের গ্রেফতা‌রে অভিযান অব্যাহত র‌য়ে‌ছে। নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠকের প্রস্তুতিকালে গোপালপুর ও ভূঞাপুর ও হেমনগর তদন্ত কেন্দ্র পুলিশের যৌথ অভিযানে এই ৩৬ জন জামাত শিবির কর্মী আটক করা হয়েছে।

গ্রেফতারকৃতদের মধ্যে গোপালপুর উপজেলা জামায়াতের বর্তমান আমীর গোলাম মোস্তফা রঞ্জু ও সাবেক আমীর রয়েছে। এ ঘটনায় মামলার দায়েরের প্রস্তুতি চলছে।

পূর্বপশ্চিমবিডি/আরএইচ

টাঙ্গাইল
মোবাইল অ্যাপস ডাউনলোড করুন

সারাদেশ

অনুসন্ধান করুন
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত